অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল লা লিগা

স্পোর্টস: করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য লা লিগা বন্ধ ঘোষনা করা হয়েছে। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) এর সাথে লা লিগার এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

এক বিবৃতিতে লিগের পক্ষ থেকে জানানো হয়েছে স্প্যানিশ সরকার যতদিন পুরো পরিস্থিতি নিরাপদ ঘোষনা না করবে ততদিন পর্যন্ত লিগ শুরু করার কোন সুযোগ নেই। এর আগে স্পেনের সর্বোচ্চ এই লিগ গত ১২ মার্চ স্থগিত করা হয়েছিল। প্রাথমিক ভাবে বলা হয়েছিল ম্যাচগুলো হয়ত দর্শকশুন্য স্টেডিয়ামে আয়োজন করা সম্ভব। কিন্তু করোনা পরিস্থিতি ভয়াবহ হওয়ায় সেই সিদ্ধান্ত থেকে সড়ে আসে লিগ কর্তৃপক্ষ। ঐ সময় থেকে পরিস্থিতির কোন উন্নতি হয়। বরং দিনদিন এর সংক্রমন বেড়েছে, বেড়েছে মৃত্যুর সংখ্যা।

গত সোমবার পর্যন্ত স্পেনে কোভিড-১৯’এ আক্রান্ত হয়েছে প্রায় ৩০ হাজার, এর মধ্যে মৃত্যু হয়েছে ২ হাজার জনের। প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ আগামী ১১ এপ্রিল পর্যন্ত স্পেনে লকডাউন ঘোষনা করেছে। এর মধ্যে নিকট ভবিষ্যতে ফুটবল শুরু করা কোনভাবেই সম্ভব নয়।

লা লিগা সভাতি জেভিয়ার তেবাস আশা করেছিলেন মে মাসের মাঝামাঝি নাগাদ হয়ত লিগ শুরু হতে পারে। তবে একটি সূত্র জানিয়েছে স্পেনে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কোন তারিখ তারা এখনই জানাতে চায়না। বেশ কয়েকটি লা লিগা ক্লাব করোনাভাইরাসে বেশ বাজেভাবে সংক্রমিত হয়েছে।

এর মধ্যে ভ্যালেন্সিয়া অন্যতম। তাদের মূল দলের প্রায় ৩৫ শতাংশ খেলোয়াড় ও স্টাফ এই ভাইরাসের আক্রান্ত হয়েছেন। আলাভেস জানিয়েছে তাদের ১৫জন খেলোয়াড় ও স্টাফ ইতোমধ্যেই কোভিড-১৯’এ আক্রান্ত হয়েছে।

এস্পানেয়লে চারজন খেলোয়াড় ও দুইজন স্টাফের দেহে এর সংক্রমন পাওয়া গেছে। চলতি মাসের শুরুতেই রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা সেলফ আইসোলেশনে চলে যায়। গত সপ্তাহে ক্লাবের সাবেক প্রেসিডেন্ট লোরেঞ্জো সাঞ্জ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *