অনিশ্চয়তায় ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট

স্পোর্টস: ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টটি হওয়ার কথা সিডনিতে। কিন্তু সেখানে নতুন করে করোনার হানায় টেস্টটি ঘিরে দেখা দিয়েছে অনিশ্চয়তা। তবে স্বাগতিক অস্ট্রেলিয়া সিডনিতেই এই টেস্ট আয়োজনের ব্যাপারে আত্মবিশ্বাসী। মূলত সিডনির নর্দার্ন বিচ এলাকায় নতুন করে ৩৮জন করোনা আক্রান্ত হওয়াতেই এত অনিশ্চয়তা দেখা দিয়েছে। যে কারণে নিউ সাউথ ওয়েলসের সঙ্গে বাকি রাজ্যগুলো নিজেদের সীমান্তও বন্ধ করে দিয়েছে।

তার পরেও রোববার ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ৭ জানুয়ারি সিডনিতেই হতে যাচ্ছে এই টেস্ট। অবশ্য হাতে সময় থাকাতে এখনই তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নিতে রাজি নয় ক্রিকেট অস্ট্রেলিয়া। তেমন কথা বলেছেন তাদের প্রধান নির্বাহী নিক হকলি, ‘তৃতীয় টেস্টটি হতে এখনও আড়াই সপ্তাহ দেরি। এই অবস্থায নর্দার্ন বিচ এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণে যথেষ্ট সময় আমাদের হাতে আছে। তাই এখনও আমরা সূচিতে কোনও পরিবর্তন আনিনি। আমাদের পছন্দটা এখনও সিডনি ক্রিকেট গ্রাউন্ডই।’ অবশ্য পরিস্থিতি খারাপ হলে বিকল্পও ভেবে রেখেছি অস্ট্রেলিয়া।

সিডনিতে টেস্ট আয়োজন করা না গেলে তখন সেটি হতে পারে ব্রিসবেনে। যেখানে হওয়ার কথা চতুর্থ টেস্ট। তাহলে অদল-বদল হতে পারে এই দুটি টেস্ট। পরিস্থিতি একেবারেই যদি অনুকূল না থাকে, তাহলে আবার ব্রিসবেনেই হতে পারে শেষ দুটি টেস্ট। এদিকে, সিডনিতে পরিস্থিতি খারাপ হওয়ায় আগেভাগেই সেখান থেকে মেলবোর্নে উড়িয়ে আনা হয়েছে ওপেনার ডেভিড ওয়ার্নার ও শন অ্যাবটকে। যেখানে বক্সিং ডে টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *