অনুশীলন করলো বাবর-আজহাররা; শীঘ্রই ইংল্যান্ড যাবেন হাফিজ-ওয়াহাবরা

স্পোর্টস: ইংল্যান্ডের মাটিতে পা রেখে মঙ্গলবার প্রথমবারের মত অনুশীলন করলো পাকিস্তান ক্রিকেট দল। মূলত নেটেই ঘাম ঝড়িয়েছে খেলোয়াড়রা। ব্যাটি-বোলিংএর মধ্যে সীমাবদ্ধ ছিলো পাকিস্তানী ক্রিকেটারদের হাল্কা মেজোে অনুশীলন। তবে সকলের মুখেই মাস্ক ছিলো। একে অপরের সাথে দূরত্বও বজায় রাখেন খেলোয়াড়রা।

আগামী আগস্টে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে সফর শুরু করবে পাকিস্তান। কিন্তু করোনাভাইরাসের কারণে এক মাসেরও বেশি সময় আগে ইংল্যান্ডে পৌছায় সফরকারীরা। গত রোববার ইংল্যান্ডে পৌছানোর পর পাকিস্তানের খেলোয়াড়দের করোনাভাইরাস পরীক্ষা করে ইংল্যান্ড এ- ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ২০জন খেলোয়াড় ও ১১জন অফিসিয়ালের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। তারপরও বাধ্যতামূলক দু’সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকতে হবে পাকিস্তানের খেলোয়াড়দের।
এদিকে, দেশ ছাড়ার আগে স্কোয়াডে থাকা ২৯জন খেলোয়াড়ের করোনা পরীক্ষা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এরমধ্যে প্রথম দফার পরীক্ষায় ১০জনের শরীরে করোনার উপস্থিতি পায় পিসিবি। কিন্তু দ্বিতীয় দফায় ঐ ১০জনের মধ্যে ৪জনের পজিটিভ ও ৬জনের নেগেটিভ আসে। নেগেটিভ হওয়া খেলোয়াড়রা হলেন- মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হাসনাইন, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান ও শাদাব খান।

তৃতীয় দফার পরীক্ষাতেও নেগেটিভ আসায় হাফিজ, রিয়াজ, হাসনাইন, ফখর, রিজওয়ান ও শাদাব খুব শিগগিরই ইংল্যান্ড রওনা হবেন তারা। পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘খুব শীঘ্রই ইংল্যান্ডে পাঠানো হবে নেগেটিভ হওয়া ৬জন ক্রিকেটারকে।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *