অর্ডার অব অস্ট্রেলিয়া খেতাব পেলেন ক্লার্ক

স্পোর্টস: পূর্বসূরি অনেকের সঙ্গে এবার যোগ হলো মাইকেল ক্লার্কের নাম। সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক পেয়েছেন ‘অর্ডার অব অস্ট্রেলিয়া’ খেতাব। ব্রিটিশ রানীর জন্মদিনে এই খেতাব দেওয়া হয় অস্ট্রেলিয়ার নাগরিক ও অন্যদের। ক্লার্কের পাশাপাশি এবার এই সম্মান পেয়েছেন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের সাবেক অলরাউন্ডার লিন লারসেন।

ক্লার্ককে এই খেতাবে ভূষিত করার কারণ হিসেবে বলা হয়েছে, “একজন খেলোয়াড় হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এবং সমাজে নেতৃত্বগুণের মাধ্যমে অসাধারণ অবদান রাখা।” অস্ট্রেলিয়া থেকে এর আগে ডন ব্র্যাডমান, কিথ মিলার, বব সিম্পসন, অ্যালান ডেভিডসন, ডেনিস লিলি, অ্যালান বোর্ডার, মার্ক টেইলর, স্টিভ ওয়াহ, রিকি পন্টিং, ম্যাথু হেইডেন, জাস্টিন ল্যাঙ্গার, গ্লেন ম্যাকগ্রাসহ ২০ জনের বেশি ক্রিকেটার পেয়েছেন এই সম্মান।

অস্ট্রেলিয়ার ২০১৫ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ক্লার্ক। তার নেতৃত্বে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে অ্যাশেজ জয়ের কৃতিত্বও আছে অস্ট্রেলিয়ার। ব্যাটসম্যান হিসেবে তিনি অস্ট্রেলিয়ার ইতিহাসের সবচেয়ে সফলদের একজন। এই খেতাব পেয়ে অভিভূত ক্লার্ক সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন তার প্রতিক্রিয়া। “সম্মানজনক এই স্বীকৃতি পেয়ে কীভাবে কৃতজ্ঞতা জানাব, আমার ঠিক জানা নেই।

এত এত নায়কদের পাশে থাকতে পারে যেমন বিস্মিত, তেমনি এটা বলতেও আমার গর্বের শেষ নেই যে ক্রিকেট আমাকে কল্পনার চেয়েও বেশি কিছু দিয়েছে। এই স্বীকৃতি আরেকটি উদাহরণ, কেন ক্রিকেট আমার এতটা কাছের।”

“পরিবার, বন্ধু, ভক্ত ও সতীর্থদের সমর্থন ছাড়া আজকে আমি এই পর্যায়ে থাকতে পারতাম না। এই স্বীকৃতি ও প্রশংসা আমার অবদানের জন্য যতটা, ঠিক ততটাই আপনাদের সবার জন্য।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *