অস্কারের মনোনয়ন ঘোষণা ২২ জানুয়ারি

বিনোদন: বিশ্ব চলচ্চিত্রাঙ্গনের অন্যতম মর্যদাপূর্ণ আয়োজন অস্কার। ২০১৯ সালে অনুষ্ঠিত হবে এর ৯১তম আসর। ২৪ ফেব্রুয়ারি ডলবি থিয়েটারে বসবে জমকালো আয়োজন। কিন্তু তার আগ পর্যন্ত সবার নজর থাকছে মনোনয়নের দিকে। কারা পাচ্ছেন মনোনয়ন?

সেই নিয়ে চলছে জল্পনা-কল্পনা। অস্কার কমিটি জানিয়েছে ২২ জানুয়ারি ঘোষণা করা হবে মনোনীতদের নাম। সাধারণত ২৪টি ক্যাটাগরিতে দেয়া হয় অস্কার।

তবে ৯১তম আয়োজনে বিভাগ সংখ্যায় আসতে পারে পরিবর্তন। এরইমধ্যে প্রকাশ করা হয়েছে অস্কারের নয়টি বিভাগের শর্টলিস্ট। বিভাগগুলো হলো ডকুমেন্ট্রি ফিচার, ডকুমেন্ট্রি শর্ট সাবজেক্ট, বিদেশি ভাষার চলচ্চিত্র, মেক-আপ অ্যান্ড হেয়ারস্টাইলিং, মিউজিক (অরিজিনাল স্কোর), মিউজিক (অরিজিনাল সং), অ্যানিমেটেড শর্ট ফিল্ম, লাইভ অ্যাকশন শর্ট ফিল্ম অ্যান্ড ভিজ্যুয়াল ইফেক্টস।

এই শর্টলিস্ট থেকে ভোটিংয়ের মাধ্যমে মনোনয়নের তালিকায় উঠবে নির্দিষ্ট বিভাগে মনোনীতদের নাম। ভোটিং শুরু হবে ৭ জানুয়ারি থেকে, চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত।

২০১৮ সালে মুক্তি পাওয়া হলিউডের ছবিগুলোর বিভিন্ন বিভাগে দেয়া হবে অস্কার। শুধুমাত্র একটি বিভাগ ‘বিদেশি ভাষার চলচ্চিত্র ’ এই মাধ্যমে অস্কার দেয়া করা হবে আমেরিকা ছাড়া অন্য কোনো দেশের ছবিকে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *