অসৎ ব্যবসায়ীদের কাছে প্রশাসন অসহায়

পিপ (পাবনা) : অসৎ ব্যবসায়ীদের কাছে প্রশাসন অসহায়। গতকাল রোববার বেলা ২ টার দিকে পাবনা বড় বাজারে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকিমূলক অভিযানে এমনটাই দেখা গেল।

অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুস সালাম এর নেতৃত্বে একটি অভিযান দল বড় বাজারে দ্রব্যমুল্যের দাম অতিরিক্ত নেওয়ার কারনে দুটি মুদির দোকানে জরিমানা করা হলে পাশের দোকানদাররা জোট বদ্ধ হয়ে অভিযানের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়। তারা মারমুখি হয়ে অভিযান টিমকে ঘিরে ধরে। এক পর্যায়ে অভিযান দল অভিযান বন্ধ করে চলে আসতে বাধ্য হয়।

এ সময় পথচারীরা বলতে থাকে, তাহলে প্রশাসন কি অসৎ ব্যবসায়ীদের কাছে হেরে গেল। তারাও কি আমাদের মত অসৎ ব্যবসায়ীদের কাছে জিম্মি। অসৎ ব্যবসায়ীদের যা খুশি দাম হাকাবে, ক্রেতারা তা দিয়ে নিতে বাধ্য।

এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া না হলে অদুর ভবিষ্যৎ এদের দেখা দেখি অন্যরাও আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখাবে। যার যা খুশি তাই করবে। প্রসঙ্গত: পণ্যদ্রব্যের প্যাকেটের গায়ে উৎপাদন তারিখ, খুচরা মূল্য, উপাদান এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় বড় বাজারের মোড়ের সোহেলের বেকারীর দোকানে ৫ হাজার টাকা, পন্যদ্রব্যের মূল্য তালিকা সঠিক ভাবে না থাকায় বড় বাজারের আক্কাস ষ্টোর এবং বাবুল ষ্টোরের ৪ হাজার টাকা করে মোট ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *