অ্যামাজন ভেঙ্গে দেওয়ার এখনই সঠিক সময়

আইটি: বৃহস্পতিবার এক টুইট বার্তায় টেসলা এবং স্পেসএক্স প্রধান ইলন মাস্ক দাবি করেছেন, তিনি মনে করেন ‘অ্যামাজন ভেঙ্গে দেওয়ার এখনই সময়’। সম্প্রতি কোভিড-১৯ বিষয়ে আসন্ন বইয়ের একটি স্ক্রিনশট টুইট করেছেন লেখক অ্যালেক্স বেরেনসন।

স্ক্রিনশটে দেখা গেছে অ্যামাজনের পণ্য বিক্রির নীতিমালার আওতায় পড়ছে না ‘কোভিড-১৯’ বইটি। এই স্ক্রিনশটের পরই টুইটে নিজের মত প্রকাশ করেছেন মাস্ক– খবর সিএনবিসি’র। করোনাভাইরাস লকডাউনের সমালোচকদের একজন বেরেনসন। করোনাভাইরাসে গুরুতর অসুস্থতার ঝুঁকি এবং মৃত্যুর যে সংখ্যা দেখানো হয়েছে, তা আসল সংখ্যার চেয়ে অনেক কম, বিশেষভাবে অল্পবয়সীদের ক্ষেত্রে, এমনটাও দাবি করেছেন বেরেনসন।

টুইট বার্তায় অ্যামাজন প্রধানকে ট্যাগ করে মাস্ক বলেন, “এটি উন্মাদনা @জেফবেজোস। অ্যামাজন ভেঙ্গে দেওয়ার এখনই সময়। একচ্ছত্র আধিপত্য ঠিক নয়!” পরে অবশ্য অ্যামাজন দাবি করেছে, বইটি ভুল করেই সরানো হয়েছে এবং এটি পুনরায় ফেরানো হয়েছে এবং তারা বেরেনসনের সঙ্গে যোগাযোগ করেছে। এদিকে করোনাভাইরাস মহামারীতে রাষ্ট্রীয় নীতিমালার সক্রিয় সমালোচকদের একজন মাস্ক।

টেসলার আয়ের হিসাব প্রকাশের সময় লকডাউন উঠিয়ে নেওয়ারও দাবি করেছেন তিনি। বাড়িতে থাকার বিষয়টিকে ফ্যাসিবাদও বলেছেন মাস্ক। টুইটারের বরাবরই ঠোঁটকাটা মাস্ক। একারণে মামলা, জরিমানা আর বিতর্কের মুখেও পড়তে হয়েছে তাকে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *