আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপ বাতিল হতে পারে

স্পোর্টস: টেস্ট ক্রিকেটের প্রতিযোগিতা এবং রোমাঞ্চ বাড়ানোর লক্ষ্য নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করেছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। একই সঙ্গে দুই বছর মেয়াদী ওয়ানডে লিগ চালু করার সিদ্ধান্ত নেয় তারা। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এই দুই টুর্নামেন্ট বাতিল করার দাবি জানিয়েছে ক্রিকেটের তিন মোড়ল খ্যাত ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড।

মরণঘাতী করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব রয়েছে স্থবির অবস্থায়। এরইমধ্যে পূর্ব নির্ধারিত বেশ কিছু ক্রিকেট সিরিজ বাতিল করা হয়েছে। যেখানে টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন একাধিক ম্যাচও অন্তর্ভুক্ত।

এমতাবস্থায় সবদিক চিন্তা করে টুর্নামেন্ট বাতিলের পক্ষে ভোট দিয়েছে তিন মোড়ল দেশ। জানা গেছে দুই সপ্তাহ আগে আইসিসির সঙ্গে টেলিকনফারেন্সের সাহায্যে একটি সভায় বসে ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের প্রতিনিধিরা। সেখানে তিন দেশ থেকে প্রস্তাব দেয়া হয়েছে টুর্নামেন্ট দুটি বাতিল করার।

অবশ্য এখন পর্যন্ত এই ব্যাপারে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানায়নি আইসিসি। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘এ নিয়ে এখনো আলোচনা চলছে।

আইসিসির পক্ষ থেকে এ ব্যাপারে কোনো দিক নির্দেশনা পাওয়া যায়নি।’ এদিকে চলতি বছরের মে থেকে শুরু হওয়ার কথা রয়েছে ওয়ানডে লিগ। যেটা শেষ হবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে। কিন্তু তিন ক্ষমতাধর ক্রিকেট বোর্ডের দাবির মুখে এই টুর্নামেন্ট নিয়েও দোটানায় পড়েছে আইসিসি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *