আটঘরিয়ার কোদালিয়ায় মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ১০ ; মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনার আটঘরিয়ার খামার কোদালিয়া গ্রামে মসজিদের কমিটি গঠন করাকে কেন্দ্র করে সংঘর্ষে মহিলাসহ ১০ জন আহত হয়েছে। এসময় একটি বসতবাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৫ জনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় রোববার (১০ এপ্রিল) ৮ জনকে আসামী করে আটঘরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
মামলার বিবরণে জানা গেছে, চাঁদভা ইউনিয়নের খামার কোদালিয়া পূর্বপাড়া বায়তুল আমান জামে মসজিদে দীর্ঘ দিন যাবত কোর কমিটি না থাকায় এলাকাবাসী নতুন কমিটি গঠন করতে গেলে বর্তমান কমিটির সভাপতি খামার কোদলিয়া গ্রামের মৃত রমিজ উদ্দিনের ছেলে মো: আজাহার আলী ও তার ছেলে মানিক, ভাই মোজাহার, রনি, কুদ্দুস, আ: জুব্বার, সানা, জব্বারসহ ২০ থেকে ২২ জন লাঠিয়াল বাহীনি গত শুক্রবার জুম্মার নামাজের পর লাঠি সোটা, ধারালো অস্ত্র নিয়ে গ্রামবাসীর উপর হামলা চালায়। এসময় মহিলাসহ কমপক্ষে ১০ জন আহত হয়। আহতরা হলেন, মো: শাহজাহান আলী (৪৫), মো: শামীম হোসেন (২৯), মো: ইসমাঈল হোসেন (৪০), মোছা: ফিরাজা খাতুন (৬০), মোছা: হাজেরা খাতুন (৪০)। এদের মধ্যে ৫জনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
এ ব্যাপারে মসজিদ কমিটির কোষাধক্ষ্য মো: আব্দুল গফুর বলেন, বর্তমান মসজিদ কমিটির সভাপতি মো: আজাহার আলীকে সভাপতি হিসেবে দেখতে চায় না। কারণ হিসেবে তিনি বলেন, মসজিদের টাকা কোন হিসেবে তিনি দেন না এবং এই মসজিদের কোন উন্নয়নও হয় না। তাই উন্নয়নের জন্য এলাকাবাসী নতুন কমিটি চায়। আর নতুন কমিটি চাওয়ায় ক্ষিপ্ত হয়ে তার দলবদল নিয়ে এদিন হামলা চালায়।
এ ঘটনায় আটঘরিয়া থানার এসআই আবুল কালাম বলেন, হামলার ঘটনায় আটঘরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৪। তারিখ-১০ এপ্রিল ২০২২। তিনি বলেন, হামলা, ভাংচুর ও লুটপাটের মামলায় আসামীদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান তিনি।
তবে এলাকাবাসী জানায়, আজাহার আলী এলাকাবার প্রভাবশালী হওয়ায় আবারও হামলার আশংকায় রয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *