আটঘরিয়ার নাদুড়িয়ায় আ’লীগ-বিএনপি একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারী

পাবনা প্রতিনিধি : পাবনার আটঘরিয়া উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপি একইদিনে একই স্থানে বিক্ষোভ কর্মসূচী আহবান করায় ১৪৪ ধারা জারী করেছে প্রশাসন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এই ১৪৪ ধারা বলবৎ থাকবে।

আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিকস্ট্রেট মাকসুদা আক্তার মাসু সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে ১৪৪ ধারা জারী করে বিজ্ঞপ্তি দিয়েছেন।

ইউএনও মাকসুদা আক্তার মাসু জানান, তেল, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির প্রতিবাদে ও অন্যান্য দাবিতে উপজেলার মাজপাড়া ইউনিয়নের নাদুরিয়া মোড় এলাকায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেল চারটায় আটঘরিয়া উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশের প্রস্তুতি গ্রহণ করেছে।

অপরদিকে, একই তারিখে ও একই স্থানে বিকেল তিনটায় সারাদেশে জামায়াত-বিএনপির নৈরাজ্য প্রতিহত করার মিছিল ও সমাবেশের আহবান করেছে উপজেলা আওয়ামীলীগ। এই কারণে উক্ত এলাকায় মঙ্গলবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারী করা হয়েছে।

ইউএনও জানান, এই সময়ের মধ্যে ১৪৪ ধারা জারীকৃত এলাকায় ৫ জন বা ততোধিক ব্যক্তি সমবেত হওয়া বা বে-আইনী জনতা সংঘবদ্ধ হওয়া, সকল প্রকার সভা, সমাবেশ, মিছিল, মিটিং, মাইকিং, সকল প্রকার লাঠিশোঠা, বিস্ফোরক দ্রব্য, আগ্নেয়াস্ত্র প্রদর্শণ ও নিষিদ্ধ ঘোষণা করা হলো।

এ বিষয়ে আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ১৪৪ ধারা জারীকৃত এলাকায় সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। যদি কেউ ১৪৪ ধারা ভঙ্গ করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!