আটঘরিয়ার বীরমুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান পয়গাম হোসেন পাঁচু আর নাই

নিজস্ব প্রতিবেদক : পাবনার আটঘরিয়া উপজেলার দেবোত্তর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান পয়গাম হোসেন পাঁচু (৭০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ……… রাজিউন)। রোববার দুপুর দুইটার দিকে ঢাকার ধানমন্ডি জেনারেল এ্যান্ড কিডনী হাসপাতালে আইসিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন । মৃত্যুর বিষয়টি আটঘরিয়া উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা জহুরুল হক নিশ্চিত করেছেন।
জানা গেছে, পয়গাম হোসেন পাঁচু গত মাসের ২৪ ফেব্রুয়ারি তারিখে স্ট্রোকে আক্রান্ত হলে প্রথমে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে চলতি মাসের ২ মার্চ তারিখে ধানমন্ডি ওই হাসপাতালে স্থানাস্তর করা হয়। তিনি ১৯৭২সালে এসএসসি পাশ করেন। পরবর্তীতে তিনি  বিএপাশ করেন।
পয়গাম হোসেন পাঁচু ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেন। যুদ্ধ চলাকালিন সময়ে তিনি আটঘরিয়া উপজেলার বাড়ইপাড়া ব্রিজের কাছ থেকে ৫জন রাজাকারকে জাপটে ধরে তাদের কাছ থেকে অস্ত্র কেড়ে নিয়ে যুদ্ধকালিন কমান্ডার আনোয়ার হোসেন রেনুর কাছে জমা দেন। তার এই সাহসিকতা খুব প্রশংশিত হয়। একজন সাহসি মুক্তিযোদ্ধা হিসেবে সুখ্যাতি ছিল তাঁর।
সদালাপ এই মুক্তিযোদ্ধা পঁয়গাম হোসেন পাঁচু ১৯৮৭ সন থেকে ১৯৯০ সাল পর্যন্ত দেবোত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি পাবনা শহরের রাধানগন ঈদগাহ রোডের পাশে বসবাস করতেন। স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
আগামীকাল সোমবার রাষ্ট্রীয় মার্যাদায় তাকে দাফনের কথা রয়েছে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *