আটঘরিয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশ করায় চার সাংবাদিকের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক : পাবনার আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলামের বিরুদ্ধে মানহানীকর সংবাদ প্রকাশ করায় অনলাইন পোর্টালসহ ৪ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে আটঘরিয়া থানায় একটি মামলা দাযের করা হয়েছে। মামলার আসামীরা হলেন ঈশ্বরদী মেগা নিউজ টোয়েন্টিফোর ডট কম পোর্টালের সম্পাদক প্রকৌশলী আব্দুল আলিম, সম্পাদক রেজাউল করিম ফেরদৌস, নবযুগান্তর প্রতিনিধি ইয়াছিন শেখ ও দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার স্টাফ রির্পোটার সদরুল আইন। আর এই মামলার বাদী আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম।

মামলার বিবরণে জানা গেছে, গত ১৯ এপ্রিল মেগা নিউজ টোয়েন্টিফোর ডট কম পোর্টালে আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলামের বিরুদ্ধে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে। এই সংবাদে রাজনৈতিক, সামাজিক জীবনে মানহানিকর অবস্থায় পরিনত হয়েছে।

এছাড়া দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার সদরুল আইন নামক এক ব্যক্তি তার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট তথ্য উপাত্তসহ প্রবন্ধ রচনা নামক একটি ফেসবুক একাউন্টে খবর প্রচার করা হয়েছে এবং নবযুগান্তর নামক একটি অনলাইল পোর্টালে এসমস্ত ভিত্তিহীন তথ্য প্রচার করা হয়েছে।

এছাড়াও বাংলাদেশের স্বনামধণ্য ব্যক্তি ও স্কয়াার গ্রুপ এর পরিচালক মিডিয়া ব্যক্তিত্ব অঞ্জন চৌধুরী পিন্টু’র নাম ব্যবহার করে যে বিভ্রান্তকর তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও মানহানিকর।

মামলার বাদী উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সেই সকল সংবাদের প্রধান সম্পাদক, সম্পাদক এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন।

মামলা নং ৫, ধারা ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইন ২৯। তারিখ ২১ এপ্রিল ২০২০।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *