আটঘরিয়ায় এমপির প্রতিনিধি পরিচয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

আফ্রিদী মিঠুন : সাবেক ভূমিমন্ত্রী বর্তমান পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুর প্রতিনিধি পরিচয় দিয়ে ভূয়া প্রকল্প বানিয়ে ও বিভিন্ন সরকারী দফতরে প্রধানদের হুমকি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। রোববার বিকেলে আটঘরিয়া উপজেলা নবাগত নির্বাহী অফিসারের সাথে সরকারী কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, সুশিল সমাজের প্রতিনিধিদের সাথে এক মত বিনিময় সভায় এ কথা উঠে এসেছে।

অভিযোগে জানা গেছে, আটঘরিয়া উপজেলা সাবেক যুবলীগের সাধারণ সম্পাদক ও স্ব-ঘোষিত আটঘরিয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মুকুল সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুর প্রতিনিধি পরিচয় দিয়ে গত ১৫ বছরে আটঘরিয়া উপজেলায় মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠানসহ অসখ্য ভূয়া প্রকল্প বানিয়ে ইতোমধ্যেই লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। এ বিষয়ে গত বছর ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় একাধিক সংবাদ প্রকাশিতও হয়েছে ঐ মুকুলের বিরুদ্ধে।

আটঘরিয়া বাজার এলাকার নাম প্রকাশ না করা সর্তে জনৈক ব্যক্তি বলেন, দুর্ণীতি করে গত ১৫ বছরে জাহিদুল ইসলাম মুকুল তিন তিনটি বাড়ি, অঢেল টাকার সম্পদ গড়ে তুলেছেন তিনি।

নাম প্রকাশ না করা সর্তে আটঘরিয়া উপজেলা পরিষদের জনৈক কর্মকর্তা বলেন, জাহিদুল ইসলাম মুকুল উপজেলা চত্বরে এসে এমপির সাহেবের প্রতিনিধি পরিচয় দিয়ে বিভিন্ন ভাবে তাদেরকে হুমকি দিয়ে ভূয়া প্রকল্প বানিয়েছেন। তিনি বলেন, যেহেতু এমপি সাহেবের প্রতিনিধি সেহেতু আমরা সামান্য কর্মকর্তা কিছু বলতেও পারি না।

রোববার আটঘরিয়া উপজেলা নবাগত নির্বাহী অফিসারের সাথে মতবিনিময় সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র শহিদুল ইসলাম রতন অভিযোগ করে বলেন, যারা এমপির প্রতিনিধি দিয়ে উপজেলা চত্বরে ব্যাগ নিয়ে ঘুরে বেড়ায় তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। তিনি আরো বলেন, যেহেতু আমি নিজেই উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেহেতু আমিই হতে পারি এমপির প্রতিনিধি।

তবে তিনি বলেন, দুর্ণীতিবাজের কোন ঠাই হবে না এই উপজেলায়।
এ ব্যাপারে আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, বছরের পর বছর এমপি মহোদ্বয়ের প্রতিনিধি পরিচয় দিয়ে ভূয়া প্রকল্প করে ব্যাপক দুর্ণীতি করেছেন জাহিদুল ইসলাম মুকুল।

তবে এ ব্যাপারে জাহিদুল ইসলাম মুকুল কোন মন্তব্য করতে রাজি হয়নি। সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলু দেশের বাইরে থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!