আটঘরিয়ায় বীরঙ্গনা মুক্তিযোদ্ধার বসতবাড়ির জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ

নুরুল ইসলাম খান, আটঘরিয়া (পাবনা) : পাবনার আটঘরিয়ায় এক বীরঙ্গনা মুক্তিযোদ্ধার বসতবাড়ির জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় অভিযোগ করা হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে কোন প্রদক্ষেণ গ্রহন করেননি।

অভিযোগে জানা গেছে, আটঘরিয়া পৌর এলাকার কন্দপর্পুর মৌজার ৯নং ওয়ার্ডে বীরঙ্গনা মুক্তিযোদ্ধা মোছা: জমেলা খাতুনের বসতবাড়ির ১২ শতাংশ জমি প্রতিবেশী শাফাজ উদ্দিন মোল্লা দখল করে পাকা ঘর নির্মাণ করছে। এতে বাধা প্রদান করা হলে বিভিন্ন হুমকি দিয়ে যাচ্ছেন তারা।

বীরঙ্গনা মুক্তিযোদ্ধা জমেলা খাতুনের ছেলে মো: আলম প্রাং জানান, এই জমির বিষয়ে মহামান্ন হাইকোটে দুটি মোকদ্দমা বিচারাধীন আছে। যার সি, আর নং-৩৬১৬/২০০৯ ও সি, আর নং-৩৬১৫/২০০৯। কিন্তু শাফাজ উদ্দিন মোল্লা মামলার তোয়াক্কা না করে তিনি ঐ জমিতে পাকাঘর নির্মাণ করছে।

বীরঙ্গনা মুক্তিযোদ্ধা জমেলা খাতুনের ছেলে মো: আলম প্রাং এর অভিযোগ, ঘর তুলতে বাধা দিলে তাদেরকে নানা ভাবে হুমকি দিয়ে যাচ্ছেন তারা। পরে চলতি মাসের ৬ নভেম্বর তারিখে আটঘরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট একটি অভিযোগ দেওয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেও কোন ব্যবস্থা গ্রহন করেননি।

শাফাজ উদ্দিন মোল্লার ছেলে হেলাল উদ্দিন জানান, আদালতের রাযের প্রেক্ষিতে আমরা আমাদের জমির উপর ঘর নির্মাণ করছি।

এ ব্যাপারে আটঘরিয়া উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জহুরুল ইসলাম বলেন, আব্দুল লতিফ উদ্দিন রাজাকারের ভাই শাফাজ উদ্দিন মোল্লা একজন বীরঙ্গনা মুক্তিযোদ্ধার বসতবাড়ির জায়গা দখল করে ঘর নির্মাণ করছে। এবিষয়ে দু:খ প্রকাশ করে প্রশাসের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

আটঘরিয়া থানার এএসআই শিমন সরকার বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে উভয় পক্ষকে নিয়ে মাননীয় আদালতের নির্দেশ মোতাবেক উভয় পক্ষকে সমঝোতার মাধ্যমে কাজ করার কথা জানিয়েছেন তিনি।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত (ওসি) রকিবুল ইসলাম বলেন, যেহেতু জমিটি নিয়ে আদালতে মামলা রয়েছে সেহেতু কিছু করার নাই বলে জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *