আটঘরিয়ায় যুবলীগের সংঘর্ষের ঘটনায় থানায় পৃথক দুটি মামলা : আজ দুই গ্রুপের একইস্থানে বিক্ষোভ মিছিল

পাবনা রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম: পাবনার আটঘরিয়ার দেবোত্তর বাজারে যুবলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় আটঘরিয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় যুবলীগের দুই গ্রুপ দেবোত্তর বাজারে আজ শুক্রবার বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী। তবে পুলিশ বলছেন, একস্থানে উভয় পক্ষের মিছিল মিটিং করতে দেয়া হবে না। এতে দেবোত্তর বাজার ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষ আতংকের মধ্যে রয়েছে।
জানা গেছে, আটঘরিয়া উপজেলা যুবলীগের সভাপতি আজিজুল গাফ্ফার ও যুবলীগ নেতা রবিউল ইসলাম রবি গ্রুপের মধ্যে উপজেলা যুবলীগের কমিটি গঠনের পর থেকেই দ্বন্দ্ব সৃষ্টি হয়।
এরই এক পর্যায়ে বুধবার দুপুরের দিকে আটঘরিয়া উপজেলা পরিষদ চত্বরে যুবলীগ নেতা নাছিম ও সিহাবুজ্জামানের মধ্যে ধাক্কাধাক্কিকে কেন্দ্র করে বুধবার সন্ধায় দেবোত্তর বাজারে উপজেলা যুবলীগের সভাপতি আজিজুল গাফ্ফার গ্রুপের উপর অতর্কিতে হামলা চালায়। এতে গাফ্ফার গ্রুপের কমপক্ষে ৫জন নেতাকর্মী আহত হয়। তবে রবিউল ইসলাম রবি পক্ষের কর্মীদের অভিযোগ, তাদের পক্ষের সিহাবুজ্জামান ও সবুজ আহম্মেদ নামের দুই ছাত্রলীগ নেতা আহত হয়েছে।
এ ব্যাপারে আটঘরিয়া পৌর ছাত্রলীগের সভাপতি বাধন খান পাবনা রিপোর্ট টোয়েন্টিফোর ডটকমকে বলেন, উপজেলা যুবলীগের সভাপতি, সম্পাদকসহ তাদের নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে পৌর যুবলীগের উদ্যোগে শুক্রবার বিকাল ৪টায় দেবোত্তর বাজারে সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ মিছিল আহবান করা হয়েছে।
অপরদিকে চাঁদভা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চাঁদভা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম কামাল পাবনা রিপোর্ট টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাদের পক্ষের দুই ছাত্রলীগের নেতাকর্মীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় দেবোত্তর বাজারে শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল আহবান করেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।
বিশ্বস্ত সূত্র জানায়, উপজেলা যুবলীগের সভাপতি আজিজুল গাফ্ফার বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৭ থেকে ৮ জনের নামে এবং সিরাজুল ইসলাম বাদী হয়ে ৮ জনসহ আরো ৪ থেকে ৫ জনের নামে পৃথক দুটি মামলা দায়ের করা হয়।
আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো: নাজমুল হক পাবনা রিপোর্ট টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আজ শুক্রবার সকালে উভয় পক্ষের পৃথক দুটি মামলা রেকর্ড করা হয়েছে। তবে দুটি গ্রুপ একই স্থানে বিক্ষোভ মিছিলের ডাকা দিলেও আইনশৃঙ্খলার অবনতির আশংকা থাকে এমন কোন কার্যকলাপ করতে দেয়া হবে না।

পুলিশ আরো জানায়, সংঘর্ষের ঘটনায় আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *