আটঘরিয়ায় শিক্ষক নেতাকে পিটিয়ে হত্যার ঘটনায় বিক্ষোভ, আটক-১

নিজস্ব প্রতিবেদক : জমিজমা নিয়ে বিরোধের জেরে পাবনার আটঘরিয়ায় আশরাফ আলী (৪৫) নামের এক শিক্ষক নেতাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

আজ সকাল সাতটার দিকে এ ঘটনা ঘটে। নিহত আশরাফ আলী উপজেলার ফুলবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। এ ঘটনায় হামলাকারীর স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

এদিকে হামলাকারীকে গ্রেপ্তারের দাবীতে উপস্থিত শিক্ষকেরা নিহতের বাড়ির মুল রাস্তায় বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

নিহত আশরাফ আলীর ছেলে হোসাইন জানান, জমি নিয়ে প্রতিবেশি আফজাল হোসেনের সাথে তার বাবার বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার সকালে বাড়ির পাশে মাঠে আফজালের সাথে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে লাঠি দিয়ে শিক্ষক আশরাফ আলীকে বেধড়ক মারপিট করে আফজাল। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। আর এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য প্রতিবেশী আফজাল হোসেনের স্ত্রী রিনা খাতুনকে আটক করেছে পুলিশ।

এদিকে ঘটনার খবর পেয়ে নিহত শিক্ষকের বাড়িতে উপস্থিত হন উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষকরা। তারা এসময় বিক্ষোভ মিছিল করে জড়িত আফজালের গ্রেপ্তারের দাবী জানান।

আটঘরিয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি কেএম রইচ উদ্দিন রবি বলেন, শিক্ষক সমিতির পক্ষ থেকে আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা আশরাফ আলী হত্যাকারীকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্ঠান্তমূলক শাস্তি দাবী জানাই। এই হত্যার প্রতিবাদে রোববার বেলা আড়াইটায় উপজেলা পরিষদের সামনে মমানববন্ধন কর্মসূচী পালন করা হবে।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হত্যাকারীর স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। থানায় মামলা হবে। লাশ ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে আসামীকে গ্রেপ্তার করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *