আটঘরিয়ায় শিক্ষক নেতা হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

আফ্রিদী মিঠুন : পাবনার আটঘরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আশরাফ আলীকে হত্যার প্রতিবাদে ও আসামীদের গ্রেপ্তার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা।

রোববার বেলা তিনটার দিকে টেবুনিয়া-চাটমোহর সড়কের আটঘরিয়া উপজেলা পরিষদের সামনে প্রায় ঘন্টা ব্যাপী এ মানববন্ধন করেন তারা।

এসময় তারা ফুলবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আশরাফ আলী হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্ঠান্তমূল শাস্তির দাবী জানান বক্তারা। দ্রুত গ্রেপ্তার করা না হলে আগামীতে আরো কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষনা দিয়েছেন তারা।

এসময় বক্তব্য রাখেন আটঘরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হাজী আশরাফ আলী, জেলা শিক্ষক সমিতির নেতা আব্দুল কাদের, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জহরুল হক, আটঘরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেন, কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাতাব উদ্দিন, কয়ড়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জিল্লুর রহমান, রতিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা খাতুন, শ্রীকান্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদ্দুজ্জামান মনি, ৬১নং সড়াবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রউচ উদ্দিন রবি, সহকারী শিক্ষক আব্দুল বারী, আরিফুল ইসলাম, আলতাফ হোসেন প্রমুখ।

মানববন্ধন শেষে তারা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি উপজেলা পরিষদ চত্বরে প্রদক্ষিণ করেন।

উল্লেখ, জমি নিয়ে প্রতিবেশি আফজাল হোসেনের সাথে তার বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার সকালে বাড়ির পাশে মাঠে আফজালের সাথে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে লাঠি দিয়ে শিক্ষক আশরাফ আলীকে বেধড়ক মারপিট করে আফজাল। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
এ ঘটনায় এদিন রাতে নিহতের স্ত্রী হোসনে আরা খাতুন বাদী হয়ে ৮জনের নামে আটঘরিয়া থানায় একটি হত্যা মামলা দায়েরে করেন। এই মামলার এক আসামীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!