আটঘরিয়ায় স্বাক্ষর জাল করে অবৈধ স্কীমে পাম্প স্থাপনের অভিযোগ

স্টাফ রিপোর্টার : পাবনার আটঘরিয়ার পারখিদিরপুরে স্বাক্ষর জাল করে জমির মালিকগণকে না জানিয়ে অবৈর্ধভাবে সাব মারসিবল পাম্প স্থাপন করে অবৈধ স্কীম স্থাপনের অভিযোগ উঠেছে। গ্রামবাসীর অভিযোগ, সাব মারসিবল পাম্পের মালিক সাইদুল ইসলাম ও আলাল উদ্দিন জোরপূর্বক তাদের জমির উপর দিয়ে ড্রের নির্মাণ করে চলেছে এতে জমির মালিকদের সাথে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের আশংকা করছেন এলাবাসী।

আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর এক লিখিত অভিযোগের ছায়ালিপি হতে জানা গেছে, উপজেলার মাজপাড়া ইউনিয়নের পারখিদিপুর গ্রামের মাঠে গ্রামবাসীর স্বাক্ষর জাল করে একই এলাকার সাইদুল ইসলাম ও আলাল উদ্দিন গংয়েরা স্কীীম অনুমোদনকারীর সহিত যোগসাজসে সাব মারসিবল পাম্প স্থাপন করে বিদ্যুৎ সংযোগ নেওয়ার পায়তারা করে চলেছে।

গ্রামবাসীর অভিযোগ, সাইদুল ইসলাম গংদের ওই মাঠে কোন আবাদী জমি না থাকলেও অনুমোদন দেওয়া হয়েছে। এতে মাঠের আবাদকৃত অধিকাংশ জমির মালিকদের ক্ষতির কারণ হয়ে পড়েছে।

পারখিদিরপুর গ্রামের বেলাল হোসেন বলেন, ৬ মার্চ ১৯৯৩ সনের আদালতের রায় ও ৫ জুলাই ২০২০ তারিখে উপজেলা সেব কমিটির বরাবর স্কীমের আবেদন দেওয়ার পরেও  আমাদেরকে স্কীমের অনুমোদন না দিয়ে স্কীীম অনুমোদনকারীর সহিত যোগসাজসে সাইদুল ইসলামকে অনুমোদন দেওয়া হয়। এটি সম্পূর্ণ অবৈধ।
একই এলাকার জমির মালিক বাবু মোল্লা বলেন, আমাদের জমির উপর দিয়ে ড্রেন নির্মাণ করে চলেছে। এতে জমির মালিকগণ বাধা দিলে তাদের সাথে সংঘর্ষের রুপ নেয়। আবারও সংঘর্ষের আশংকা করছেন তিনি।

গ্রামবাসীর আবেদন দ্রুত সাইদুল ইসলামের নামে সাব মারসিবল পাম্প অনুমোদন বাতিল করে প্রকৃত জমির মালিকদের অনুমোদন দেওয়ার দাবী জানিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা সেচ কমিটির সাথে যোগাযোগ করা হলে তারা জানিয়েছেন, বিষয়টি তদন্তপূর্ব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *