আটঘরিয়ায় হয়ে গেলো পিঠা উৎসব

নিজস্ব প্রতিবেদক : পাবনার আটঘরিয়ায় হয়ে গেলো গ্রামীণ ঐতিহ্য নানা স্বাদের পিঠা মেলা। গ্রামবাংলার এই চিরন্তন ঐতিহ্যকে তুলে ধরতে এই পিঠা মেলার আয়োজন বলছেন আয়োজকেরা। আর এই আয়োজনে অংশ নিতে ও মেলায় এসে মুগ্ধ দর্শকেরাও।

পাকান বা তেল পিঠা, ভাপা, পুলি, চিতই, পাটিসপ্তা, নকশি পিঠা, ফুল পিঠামাল পোয়া, রস পাকনসহ হরেক নামের পিঠা। এ যেন নবান্নের রসের মেলা। ২০ জানুয়ারি বুধবার আটঘরিয়ার দেবোত্তর “হ্যাপি টেকনোলজি” ৭ম বারের মত এই পিঠা উৎসবের আয়োজন করে। পিঠা মেলায় নানা বয়সী মানুষ উৎসব দেখে মুগ্ধ তারা। পিঠা মেলায় অংশ নিয়ে খুব আনন্দিত অংশগ্রহণকারীরাও। তারা বলছেন, হারিয়ে যাওয়া নাম না জানা পিঠাগুলো নতুন প্রজন্মকে জানান দিতেই আগামীতে এমন আয়োজন অব্যাহত থাকবে এই প্রত্যাশা তাদের।

এবারের এই পিঠা মেলায় হরেক রকম ১২০ ধরনের পিঠা নিয়ে অংশগ্রহন করেছেন অনেকেই।

হ্যাপী টেকনোলজির পরিচালক আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছা: ফুয়ারা খাতুন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম, আটঘরিয়া প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলাম বাসিদ, রুপালী ব্যাক আটঘরিয়া শাখার ম্যানেজার শরিফুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার সিপ্রা রানী সরকার, সহকারী প্রোগ্রামার রোকুনুজ্জামান, সাংবাদিক মোহাম্মদ ইয়াছিন প্রমুখ।

পরে পিঠা উৎসবে অংশ গ্রহণকারীদের পুরষ্কার বিতরণ করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *