আটঘরিয়া, ঈশ্বরদী, ভাঙ্গুড়ায় জেল হত্যা দিবস পালিত

পাবনা রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম: আটঘরিয়া পৌর যুবলীগ ও ছাত্রলীগর উদ্যোগে জেল হত্যা দিবসে জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়। দিবসটি উপলক্ষে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শনিবার দুপুরে আটঘরিয়া বাজাররস্থ শেখ রাসেল মুক্তমঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পৌর যুবলীগের সভাপতি আব্দুল আলিমের সভাপতিত্বে সেভায় প্রধান অতিথি ছিলেন দেবোত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগে নেতা মোহাইমীন হোসেন চঞ্চল।প্রধান আলোচক হিসাবে বক্তব্যদেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার  জহুরুল হক। বক্তব্যদেন কেন্দ্রিয় ছাত্র লীগের সাবেক সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক মো. তানভীর ইসলাম, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. কামরুজ্জামান টুটুল, আ. লীগ নেতা মো. ইউনুস আলী, বিআরডিবির চেয়ারম্যান মো. আশরাফুল ইসলাম, আ.লীগ নেতা আহসান উল্লাহ। অনুষ্ঠানটি পরিচালনা করেন আটঘরিয়া পৌর ছাত্র লীগের সাধারণ সম্পাদক মো. খাইরুল ইসলাম নাসিম।

ঈশ্বরদীতে জেল হত্যা দিবস পালিত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা: পাবনার ঈশ্বরদী উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে জেল হত্যা দিবসে জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়। দিবসটি উপলক্ষে শনিবার সকাল ৭ টার দিকে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি ও মাননীয় ভূমিমন্ত্রী আলহাজ্ব শামসুর রহমান শরীফ ডিলু এমপি, পাবনা জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেবিন শিরিন পিয়া, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, সহ-সভাপতি গোলাম মোস্তফা চান্না মন্ডল, পৌর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম ফরিদ,আওয়ামীলীগ নেতা গোলবার হোসেন, জুলমত হায়দার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কবির আলী হিরু মাষ্টার, উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব, সাধারন সম্পাদক আরিফুর রহমান লিটন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সুমন দাস, পৌর ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ, কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার আরমান, কাউন্সিলর কামাল হোসেন, যুবলীগ নেতা রফিকুল ইসলাম রাফিক, বুলবুল আহমেদ, রুহুল আমিন কুদ্দুস ও হাবিবুর রহমান। পতাকা উত্তোলন ও পুষ্পমাল্য অর্পণের সময় কালো ব্যাচ ধারন করা হয়নি, চার নেতার কোন ছবিও সেখানে শোভা পায়নি।
১৯৭৫ সালের ৩রা নভেম্বর জেলের ভেতরে ঢুকে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, মুহাম্মদ কামরুজ্জামান ও ক্যাপ্টেন মনসুর আলীকে নির্মম ভাবে হত্যা করে স্বাধীনতা বিরোধী ঘাতকরা। গভির শোকের এই দিনটি বাঙালি জাতি শ্রদ্ধা আর ভালোবাসার সঙ্গে পালন করে আসছে।

ভাঙ্গুড়ায় দোয়া ও আলোচনা সভা

ভাঙ্গুড়া (পাবনা) সংবাদদাতা: জেল হত্যা দিবসউদ্যাপন উপলক্ষে পাবনার ভাঙ্গুড়ায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে জাতীয় চার নেতা’র স্বরণে শনিবার বিকেলে পৌর সদরের ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এ সভার আয়োজন করা হয়। 

উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন ছবি’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেনকৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মকবুল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল,সাবেক মেয়র আব্দুল রহমান প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক রমজান আলী, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সাইদুল ইসলাম, পাবনা জেলা পরিষদের মহিলা সদস্য গুলশাহানারা পারভীন লিপি, যুব লীগ নেতা ইবনুল হাসান শাকিল, ছাত্রলীগের সভাপিত ইমরান হাসান আরিফ প্রমূখ। অনুষ্ঠান শেষে জাতীয় চার নেতা’র রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *