আটঘরিয়ার চিকনাই নদীতে নৌকা বাইচ প্রতিযোগীতা শুরু

আফ্রিদী মিঠুন : পাবনার আটঘরিয়ায় চিকনাই নদীতে তিনদিনব্যাপী শুরু হয়েছে গ্রাংবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শনিবার (১২ অক্টোবর) নৌকা বাইচ দেখতে আটঘরিয়াসহ আশপাশের উপজেলা থেকে নানা বয়সী হাজারো দর্শনার্থীর সমাগম ঘটে নদীর দুই কুলে। আর এই আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ।

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে শনিবার বিকেলে আটঘরিয়া গোরুরী বাজার সংলগ্ন চিকনাই নদীতে তিন দিন ব্যাপী আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগীতার উদ্বোধন করেন পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ শিল্পপতি আলহাজ¦ লুৎফার রহমান।

আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বার্বিত তত্বাবধানে ছিলেন আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, উপস্থিত ছিলেন, আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম, দেবোত্তর ইউপি চেয়ারম্যান মোহায়মীন হোসেন চঞ্চল, লক্ষিপুর ইউনিয়নের চেয়ারম্যার শেখ আনোয়ার আটঘরিয়া প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলাম বাসিদ, আটঘরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম মওলা পান্নু, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম, পৌর ছাত্রলীগের সভাপতি বাধন প্রমুখ।

দীর্ঘদিন পর উৎসব মুখর পরিবেশে আয়োজিত নৌকা বাইচ উপলক্ষ্যে স্থানীয়দের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়। নৌকাবাইচ দেখতে নদীর দুই কুলে ভীড় জমে হাজারো দর্শনার্থীদের। উদ্বোধনী অনুষ্ঠানে বাইচ প্রতিযোগিতায় ৬টি দল প্রতিযোগীতায় অংশ নেয়। আগামী তিনদিন এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। গ্রামবাংলার বিলুপ্তপ্রায় এই ঐতিহ্য ধরে রাখার দাবি স্থানীয়দের।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *