আফগানিস্তানে পশুর হাটে রকেট হামলা, নিহত ২৩

বিদেশ : আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশের একটি পশুর হাটে রকেট হামলায় অন্তত ২৩ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। আফগান সরকার ও তালেবান কর্মকর্তারা সোমবার এই তথ্য জানিয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে। খবরে বলা হয়েছে, সাঙ্গিন জেলার উন্মুক্ত সাপ্তাহিক হাটে রকেট আঘাত হানে।

হাটে আশেপাশের মানুষ ভেড়া ও ছাগল বিক্রি করতে জড়ো হয়েছিলেন। এই হামলার জন্য আফগান সরকার ও তালেবানরা একে অপরকে দায়ী করছে। হেলমান্দ গভর্নরের এক মুখপাত্র জানান, তালেবান যোদ্ধাদের নিক্ষিপ্ত কয়েকটি রকেট গরুর হাটের কাছে বিস্ফোরিত হয়। এতে শিশুসহ ২৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আফগান সংবাদমাধ্যম টোলোনিউজ প্রাদেশিক গভর্নরের কার্যালয়ের বিবৃতি উদ্ধৃত করে জানিয়েছে, ঘটনাটি ঘটেছে জোল বাজার এলাকায়।

রকেট হামলার পর একটি গাড়িবোমা বিস্ফোরিত হয়। তালেবান নেতারা বেসামরিক নাগরিকদের হত্যার জন্য সরকারি কর্মকর্তাদের দায়ী করছে। এর আগে রোববার একই প্রদেশের ওয়াশার জেলায় সড়কের পাশে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে ছয় বেসামরিক নিহত হন। আফগানিস্তানের জাতিসংঘ সহযোগিতা মিশন জানিয়েছে, এপ্রিলে ২০৮ জন বেসামরিক হত্যার জন্য দায়ী তালেবান এবং সরকারি সেনারা দায়ী ১৭২ জন হত্যায়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *