‘আমিনপুর উপজেলা’ দাবীতে বিক্ষোভ ও সমাবেশ

পাবনা প্রতিনিধি : পাবনার আমিনপুর থানাকে উপজেলা করার দাবীতে মহান বিজয় দিবসে আমিনপুর উপজেলা বাস্তবায়ন কমিটির ব্যানারে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আমিনপুর উপজেলা বাস্তবায়ন কমিটির উদ্যোগে ও বেড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু নেতৃত্বে আমিনপুর থানা চত্বর থেকে আমিনপুর থানাকে উপজেলা হিসেবে বাস্তবায়নের দাবী নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি থানার গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে থানা চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু, মাসুমদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিরোজ হোসেন, রূপপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাশেম উজ্জল, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম মোল্লাসহ আরও অনেকে। বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তারা দাবী করেন, ভৌগলিক সীমারেখা রক্ষা, দেশের উন্নয়নের সাথে তাল মিলিয়ে এ অঞ্চলের উন্নয়ন কর্মকান্ড ত্বরাণি¦ত করা, এলাকার আর্থসামাজিক উন্নয়ন সকল বিষয়ে প্রাধান্য রয়েছে। তাদের দাবী, আমিনপুর থানা ৮ টি ইউনিয়ন নিয়ে গঠিত। প্রায় ৩ লক্ষ মানুষের বসবাস। এই থানায় নগরবাড়ি নৌবন্দর, মেরিন একাডেমী, ঢালারচর ঘাট, কাজীরহাট ঘাটসহ সরকারের রাজস্ব আদায়ের বিভিন্ন খাত রয়েছে।

উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু বলেন, অঞ্চলটি এক সময়ে অবহেলিত ছিল। বর্তমান সরকারের টানা তিন মেয়াদে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এখন আর অবহেলিত জনপদ নয়। তাই আমিনপুর থানাকে উপজেলা রূপান্তর এখন এ অঞ্চলের মানুষের প্রাণের দাবীতে পরিণত হয়েছে।

মাসুমদিয়া ইউপি চেয়ারম্যান মিরোজ হোসেন বলেন, সরকারের তৃণমূল জনগোষ্ঠির সার্বিক কল্যাণ পরিকল্পনার অংশ হিসেবে খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা, বাসস্থানসহ পরিপূর্ণ সেবা পেতে এই জনপদের সকল জনগোষ্ঠির একমাত্র দাবীই হচ্ছে আমিনপুর উপজেলা ঘোষনা করা।

আয়োজকরা বলেন, এই কর্মসূচীর পর জেলা প্রশাসক ও স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি প্রদান করা হবে। পরবর্তী কমিটির সভায় সিদ্ধান্ত নিয়ে এই আন্দোলন আরও বেগবান করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *