আমিরাতে আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৭৭

বিদেশ : সংযুক্ত আরব আমিরাতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৭৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৭৬ জনে। আর এসময়ে মৃত্যু হয়েছে আরও একজনের। সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসে সর্বমোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৬ জন। মৃত্যুবরণ করেছেন আগের ১০ জনসহ মোট ১১ জন।

আর নতুন ২৩ জনসহ ১৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন। চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী ১২ লাখ ৩৬ হাজার ৮৪২ জন আক্রান্ত হয়েছে। এতে মৃত্যু হয়েছে ৬৭ হাজারেরও বেশি মানুষের। আড়াই লাখেরও বেশি মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে।

দেশটিতে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৮ হাজার। এতে মৃত্যু হয়েছে ৯ হাজার ৩২৬ জনের। গত ২৪ ঘণ্টায় নিউইয়র্কে করোনায় আক্রান্ত ৫৯৪ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে নিউইয়র্কে মৃতের সংখ্যা এখন ৪ হাজার ১৫৯।

করোনায় মৃত্যুর দিক দিয়ে সবার উপরে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে ১৫ হাজার ৮৮৭ জন করোনায় প্রাণ হারিয়েছে। এতে আক্রান্ত হয়েছে মোট ১ লাখ ২৮ হাজার। মৃত্যুর দিক দিয়ে ইতালির পরই রয়েছে স্পেন। সেখানে করোনায় ১২ হাজার ৪১৮ জনের মৃত্যু হয়েছে। আর এতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩০ হাজারের বেশি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *