আমিরাতে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৪৩২

বিদেশ: সংযুক্ত আরব আমিরাতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৩৬৫ জনে। নতুন করে মৃত্যু হয়েছে পাঁচজনের, সুস্থ হয়ে উঠেছেন ১০১ জন। এখন পর্যন্ত দেশটিতে সাত লাখ ৬৭ হাজার চেয়েও বেশি মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে।

বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃতদের মধ্যে তিনজন এশিয়ান নাগরিক। এর আগে ২৮ জনসহ মৃত্যুবরণ করেছেন মোট ৩৩ জন। আর নতুন ১০১ জনসহ এক হাজার ৩৪ জন সুস্থ হয়ে উঠেছেন। এদিকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আবুধাবিতে মোয়াকিব পার্কিং ফ্রি, শারজাহ আল জুবাই বাসস্টেশন বন্ধ থাকবে। শারজাহ থেকে আন্তঃনগর বাস সার্ভিসও বন্ধ থাকবে।

আবুধাবি, আল আইন ও আল দাফরা থেকে কোনো প্রবাসী শ্রমিক দুবাই বা অন্য কোথায় গেলে বা ওখান থেকে এলে তিন হাজার থেকে ১০ হাজার দিরহাম জরিমানা গুনতে হবে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশটিতে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে বিবাহ এবং বিচ্ছেদ দুটোর ওপরই নিষেধাজ্ঞা জারি করেছে দুবাইয়ের একটি আদালত।

গত ৮ এপ্রিল দুবাইয়ের একটি আদালত এ নিষিধাজ্ঞা জারি করেছে। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতেই এই নির্দেশ দিয়েছে দুবাইয়ের আদালত।

এর আগে আমিরাতে যাদের রেসিডেন্স পারমিট বা ভিজিট ভিসা বা এমিরেটস আইডির মেয়াদ ১ মার্চের পর শেষ হয়েছে তাদের ভিসার মেয়াদ ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

আর যারা দেশের বাইরে আছেন তাদের রেসিডেন্স পারমিট বা এমিরেটস আইডির মেয়াদ ১ মার্চের পর শেষ হয়ে থাকলে তাদের ভিসার মেয়াদও ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। দেশটির নতুন এ দুই আইনে অন্যান্য দেশের প্রবাসীদের মতো বাংলাদেশিরাও উপকৃত হবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *