আমি যেন বোল্ড দৃশ্যের জন্যই তৈরি: রিয়া সেন

বিনোদন: সুচিত্রা সেনের নাতনি রিয়া সেন। মা মুনমুন সেন ও বোন রাইমা সেন ভারতীয় বাংলা সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী। অভিনয় ক্যারিয়ারে বেশ কিছু ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন রিয়া। আবেদনময়ী অভিনেত্রী হিসেবে তার বেশ পরিচিতি রয়েছে। কিন্তু এ বিষয়টি মোটেও উপভোগ করেন না তিনি। তার ভাষায় বোল্ড, সেক্সি এসব ট্যাগ খুবই ভয়ংকর ও দুঃখজনক। যাকে নিয়ে বেঁচে থাকা আলাদা একটা চাপ।

এটা নতুন নয়, স্কুলে পড়ার সময় থেকেই এই ট্যাগ লাগা শুরু হয়। যখনই বাইরে বের হতাম, লোকের চোখে সেটা দেখতে পেতাম। সবাই ভাবত পর্দার রিয়া আর বাস্তবের রিয়া একই। কিন্তু সেটা তো সত্যি না।

২০১৬ সালে রিয়াকে ‘ডার্ক চকোলেট’ সিনেমায় সর্বশেষ দেখা যায়। এখন অভিনয়ে নেই বললেই চলে। এ বিষয়ে রিয়া বলেনÑআমার বেশ কিছু সিনেমা বক্স অফিসে হিট। তবু আমি সিনেমার কাজ পাই না। তার কারণ এই ট্যাগগুলো। লোকে ভাবে আমি অভিনয় করতে পারি না। আমি যেন বোল্ড দৃশ্যের জন্যই তৈরি। এটা একেবারে অপছন্দ। তারপরও এরকম চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেতাম। আর এই কারণে খুবই সুচিন্তিতভাবে সিনেমায় অভিনয় করা ছেড়েছি।

১৯৯১ সালে ‘বিষকন্যা’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন রিয়া সেন। এরপর ‘নৌকাডুবি’, ‘জাতিস্মর’সহ অনেক ভারতীয় বাংলা সিনেমায় অভিনয় করেছেন তিনি। টলিউডের পাশাপাশি বলিউড ও ভারতের দক্ষিণী সিনেমাতেও অভিনয় করেছেন রিয়।

২০০১ সালে ‘স্টাইল’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে বলিউডে তার অভিষেক হয়। এরপর ‘কায়ামাত’, ‘ঝংকার বিট’ সহ বেশিকিছু সিনেমায় দেখা গেছে তাকে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *