আরো চার ক্রিকেটার স্মারক নিলামে তুলছেন

স্পোর্টস: করোনা ভাইরাস মোকাবিলা ও ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন আরো চার ক্রিকেটার। জাতীয় দলের তারকা ক্রিকেটার সৌম্য সরকার, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয় ও মোহাম্মদ সাইফউদ্দিনও তাদের প্রিয় সরঞ্জাম নিলামে তুলতে যাচ্ছেন। নিলাম থেকে প্রাপ্ত অর্থ করোনা সংকট উত্তরণে দুস্থদের সহযোগিতায় ব্যয় হবে।

এই তরুণ চার ক্রিকেটারের স্মারকের নিলামও পরিচালনা করবে অকশন ফর অ্যাকশন। সৌম্য নিলামে তুলতে যাচ্ছেন তার ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির ব্যাটটি।

গত বছর নিউজিল্যান্ডের বিপক্ষে ৯৪ বলে সেঞ্চুরি করেছিলেন এই বাঁ-হাতি ওপেনার। ২০১৭ সালে শ্রীলঙ্কা সফরের দ্বিতীয় ওয়ানডেতে হ্যাটট্রিক করেছিলেন তাসকিন আহমেদ। যদিও ওই ম্যাচটি বৃষ্টিতে প- হয়েছিল। তাসকিন নিলামে দেবেন তার ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকের বল। ২০১৪ সালে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন এনামুল হক বিজয়।

সেই সেঞ্চুরির ব্যাট উঠবে নিলামে। মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি ও সাকিবের স্বাক্ষরিত বল নিলামে দিচ্ছেন সাইফউদ্দিন। লিটন দাস নিলাম তুলতে যাচ্ছেন ২০১৮ সালে দুবাইয়ে এশিয়া কাপের ফাইনালে ভারতের বিরুদ্ধে করা সেঞ্চুরির ব্যাট। ফাইনালে ১১৭ বলে ১২১ রানের ইনিংস খেলেছিলেন লিটন। এদিকে প্রিয় ব্যাট বিক্রির পর আরো স্মারক নিলামে তুলবেন সাকিব।

এমনটাই জানা গেছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মাধ্যমে। আশরাফুল সর্ব কনিষ্ঠ টেস্ট সেঞ্চুরির রেকর্ডগড়া ব্যাট ও কার্ডিফে সেঞ্চুরির ব্যাট নিলামে তুলবেন। করোনা কালে দুস্থদের সহযোগিতা করতে সাকিবের মতোই ‘অ্যাশ ফাউন্ডেশন’ গড়ে তুলছেন তিনি। ব্যাট বিক্রির অর্থ ফাউন্ডেশনের মাধ্যমেই মানবসেবায় ব্যয় করবেন তিনি।

করোনা সংক্রমণ বাড়ার প্রেক্ষিতে এর আগে ক্রিকেট সুপারস্টারদের অনেকেই নিলামের মাধ্যমে নিজেদের প্রিয়, স্মরণীয় ক্রিকেটের স্মারক বিক্রি করছেন তারা। বিক্রিত অর্থ ব্যয় হবে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের অসহায় মানুষের জন্য। গত বিশ্বকাপে অতি মানবীয় ব্যাটিং করা প্রিয় ব্যাটটি নিলামে তুলে বিক্রি করে দিয়েছেন সাকিব আল হাসান।

নিজ নিজ সরঞ্জামাদি নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মুর্তজা, লিটন কুমার দাস। এবার এই তালিকায় যুক্ত হচ্ছে আরো চার ক্রিকেটারের নাম।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *