আর্জেন্টিনার স্বাস্থ্যকর্মীদের জন্য মেসির বড় ধরনের অনুদান

স্পোর্টস: করোনা ভাইরাসের কারণে থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। অদৃশ্য এই ভাইরাসের কোন প্রতিষেধক তৈরি না হওয়ায় বিশ্বের প্রতিটি দেশই লকডাউন বা কারফিউ জারি করেছে। এতে অসহায় হয়ে পড়েছে সমাজের খেটে খাওয়া মানুষ। ফলে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানরাও এগিয়ে এসেছেন এই মানবতার সেবায়।

প্রাণঘাতী এই ভাইরাসের হাত থেকে মানুষকে রক্ষা করতে সামনের কাতারে দাঁড়িয়ে লড়াই করছেন স্বাস্থ্যকর্মীরা। এবার আর্জেন্টিনার করোনা যোদ্ধাদের জন্য বিশাল অঙ্কের অনুদান দিলেন লিওনেল মেসি। বুয়েনস আয়ার্স ভিত্তিক সংস্থা স্বাস্থ্যকর্মীদের সংগঠন কাসা গ্রাহান জানিয়েছে, তাদের কাছে বার্সেলোনা মহাতারকা ৫ লাখ ৪০ হাজার মার্কিন ডলার অনুদান দিয়েছেন।

যা ৪ কোটি ৬০ লাখ বাংলাদেশি টাকার সমান। আর্জেন্টিনার স্বাস্থ্যকর্মীদের এই সংগঠন জানায়, আমাদের মূল্যায়ন করা হয়েছে। তাই আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। দেশটির সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, রাজধানী বুয়েনস আয়ার্স ও সান্তা ফে প্রদেশের বিভিন্ন হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় এই অর্থ ব্যয় করা হবে। এর আগে করোনার প্রকোপ শুরু হলে স্পেনের বার্সেলোনার বেশ কয়েকটি হাসপাতালে অনুদান দেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি।

যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি ২১ লাখ টাকার সম পরিমাণের। এদিকে বার্সায় কর্মরত স্টাফদের ১০০% বেতন নিশ্চিতে এপ্রিলে নিজেদের বেতনের ৭০% ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছিল মেসি নেতৃত্বাধীন দলটি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *