ইছামতি নদী পুনরুজ্জীবিত করার দাবিতে মানববন্ধন ; জেলা প্রশাসনে স্মারকলিপি

পাবনা প্রতিনিধি : পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদী পুনরুজ্জীবিত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই দাবিতে অনুষ্ঠিত হয়।
বক্তব্য দেন সেক্টর কমান্ডার্স ফোরামের জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বাবু, বাপার সভাপতি এড. তসলিম হাসান সুমন, ইছামতি নদী উদ্ধার আন্দোলনের সভাপতি এস এম মাহবুব আলম, ইছামতি নদী বাঁচাও আন্দোলনের সাধারন সম্পাদক শহীদুর রহমান শহীদ, বাপার সাধারন সম্পাদক আব্দুল হামিদ খান, শামসুল হুদা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলাম বাবু, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাসিনা আখতার রোজি প্রমূখ।
বক্তারা বলেন, ইছামতি নদী সিএস ম্যাপ অনুযায়ী খনন কাজ করার জন্য মহামান্য হাইর্কোটের নির্দেশনা থাকলেও তা বাস্তবায়ন হচ্ছে না। ইতোমধ্যেই শুরু হওয়া ইছামতি নদীর উৎসমুখে সংযোগ খাল খনন কাজে প্রস্বস্থতা ও গভীরতা সিডিউল মোতাবেক করা হচ্ছে না বলে অভিযোগ করেন বক্তারা।
সংশ্লিষ্ট ঠিকাদার ইছামতি নদী খননের মতো ্একটি গুরুত্বপূর্ণ প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ না করেই বিল তুলে নেওয়ার পায়তারা করছেন বলে অভিযোগ করেন তারা।
ঐতিহ্যবাহী ইছামতি নদীর প্রাণপ্রবাহ নিশ্চিত করার লক্ষ্যে হাইর্কোটের নির্দেশনা অনুযায়ী নদীর দুপাড়ের অবৈধ দখলদার উচ্ছেদ এবং খননকাজ যথাযথভাবে নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করার দাবি জানান তারা। মানবন্ধন শেষে এই দাবিতে জেলা প্রশাসক কবীর মাহমুদের কাছে স্মারকলিপি দেন নেতৃবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *