ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে ১৮ চিকিৎসকের মৃত্যু

বিদেশ : ইতালিতে করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন ১৮ চিকিৎসক। স্বাস্থ্যকর্মীদের তালিকাও ক্রমবর্ধমান বৃদ্ধি হচ্ছে। সাধারণ রোগীর মতো সেবাদাতারাও করোনায় আক্রান্ত হচ্ছেন। ইতালি শীর্ষ স্বাস্থ্য বিভাগের দেয়া সর্বশেষ তথ্যানুসারে এ পর্যন্ত ৩ হাজার ৬৫৪ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।

কমপক্ষে ১৮ চিকিৎসক মারা গেছেন। ইতালিতে ১০ রোগীর মধ্যে একজনের মধ্যে একটি ল্যাব কোট রয়েছে, যা স্বাস্থ্য সচেতন পরিপন্থী সর্বোপরি উদ্বেগজনক এই ঝুঁকি নিয়ে চিকিৎসকরা সেবা দিয়ে যাচ্ছেন আক্রান্ত রোগীদের। এদিকে চিকিৎসকদের সংগঠন পোর্টালের (এফএনটমসিইও) মতে, শুধু চিকিৎসকদের মধ্যে কমপক্ষে ১৮ জন ভুক্তভোগী রয়েছেন।

গত কয়েক দিন এ নিয়ে তারা শোক করে যাচ্ছেন। প্রসঙ্গত চীনার উহান থেকে প্রাণঘাতী করোনাভাইরাস গোটা বিশ্বে দাপিয়ে বেড়াচ্ছে। কেউ এ ভাইরাস থেকে মুক্ত নয়। প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে ২৪ ঘণ্টায় শনিবার রেকর্ড ভঙ্গের পর ৭৯৩ জন মারা গেছেন।

এ নিয়ে ৪ হাজার ৮২৫ জন মারা গেলেন। শুক্রবার ২৪ ঘণ্টায় করোনাভাইরাস প্রাণ কেড়ে নিয়েছেন ৬২৭ জনের। ফলে পুরো দেশের জনগণ আতঙ্কিত। সীমিত করা হয়েছে আগের চলাচল, একই সঙ্গে সরকার বৃদ্ধি করেছে নিরাপত্তাব্যবস্থা এবং এরইমধ্যে আরও সীমিত করা হয় পাবলিক ট্রান্সপোর্ট ব্যবস্থা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *