ইসরায়েলি ড্রোন ভূপাতিত করার দাবি হিজবুল্লাহর

বিদেশ : ইসরায়েলের কাছে দক্ষিণ সীমান্তে একটি ইসরায়েলি ড্রোন (ইউএভি) ভূপাতিত করার দাবি করেছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। মানুষবিহীন উড়োজাহাজটি লেবাননের আকাশসীমা লংঘন করেছিল বলে সংগঠনটি জানিয়েছে।

হিজবুল্লাহ এক বিবৃতিতে জানিয়েছে, শনিবার (২২ আগস্ট) লেবাননের দক্ষিণের শহর নাবাতিয়েহর আইতা আশ-শাব গ্রামের ওপর দিয়ে ওড়ার সময় ড্রোনটি ভূপাতিত করা হয়। ধ্বংস হওয়া ড্রোনটির কাছে পৌঁছেছে গ্রুপটির সদস্যরা। ড্রোনটি ভূপাতিত হওয়ার কথা স্বীকার করলেও ইসরায়েল জানায়, এটা থেকে তাদের কোনও তথ্য ফাঁস হয়নি।

আগের দিন হিজবুল্লাহর উপ মহাসচিব শেখ নাঈম কাসেম বলেছিলেন, তারা ইসরায়েল কিংবা তার মিত্রদের লেবাননে আগ্রাসনের কোনও সুযোগ দেবে না। তার ওই হুঁশিয়ারির পরই ড্রোন ভূপাতিত করা হলো। অবশ্য প্রায় সময়ই লেবাননের সার্বভৌমত্ব লংঘন করে থাকে ইসরায়েলি ইউএভি, জঙ্গি বিমান ও কমব্যাট নৌকা।

এনিয়ে জাতিসংঘের কাছে অভিযোগও করেছেন লেবানিজ কর্মকর্তারা। গত জুনে তৎকালীন প্রধানমন্ত্রী হাসান দিয়াব জানান, এ বছরের প্রথম পাঁচ মাসে স্থলপথে ৩৭৪ বার, সমুদ্র পথে ৩৮৬ ও আকাশপথে ২৫০ বার লেবাননের সার্বভৌমত্ব লংঘন করেছে ইসরায়েল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *