ঈশ্বরদীতে মানবাধিকার দিবস পালিত

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে : আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঈশ্বরদীতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার শহরের পুরাতন মটর ষ্ট্যান্ড থেকে বাংলাদেশ মানবাধিকার সংগঠন ফেডাশেন আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন র‌্যালির উদ্বোধন করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। র‌্যালিটি শহরের প্রাণ কেন্দ্র পোষ্ট অফিস মোড়ে গিয়ে পথসভায় মিলিত হয়।

আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন ঈশ্বরদী শাখার সভাপতি সুলতান আহমেদ বাবুর সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন উপদেষ্টা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান কামাল, সংগঠনের সহ-সভাপতি শেখ ওয়াহেদ আলী সিন্টু ও সাধারন সম্পাদক শরিফুল ইসলাম প্রমূখ। এছাড়া বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন ও অন্যান্য মানবাধিকার সংগঠনগুলো আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঈশ্বরদীতে পৃথক পৃথক ভাবে আলোচনা সভার আয়োজন করেছেন।

বক্তারা বলেন, আজ ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস। বাংলাদেশের প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার রয়েছে। কিন্তু তাদের সেই মৌলিক অধিকার বাস্তবে কতটুকু পূরণ হচ্ছে তা দেখার বিষয়। মানুষের অধিকার রক্ষায় জনপ্রতিনিধি ও সচেতন ব্যক্তিদের সেদিকে খেয়াল রাখতে হবে। মানুষের কণ্ঠ রোধ করা মানে মানবাধিকার লঙ্ঘন করা। এদেশের অসহায়, নির্যাতিত, নিষ্পেসিত মানুষদের পাশে আইনি সহায়তা দিয়ে আমাদের দাঁড়াতে হবে। মানুষের অধিকার রক্ষা হলেই দেশ আরও বেশি সামনের দিকে এগিয়ে যাবে। মানুষের অধিকার রক্ষায় সকলকে এক যোগে কাজ করতে হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *