ঈশ্বরদী ও সুজানগরে দূর্ণীতি বিরোধী দিবস পালিত

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে : সবাই মিলে গড়ব দেশ, দূর্ণীতি মুক্ত বাংলাদেশ প্রতিপাদ্যকে সামনে রেখে মানব-বন্ধন ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক দূর্ণীতি বিরোধী দিবস উৎযাপন উপলক্ষে আজ রোববার ঈশ্বরদী রেলগেটে দূর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়। মানব-বন্ধন ও পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মমতাজ মহল।

ঈশ্বরদী উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি শহিদুল হক শাহিনের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে দূর্ণীতি বিরোধী আলোচনায় অংশ নিয়ে বক্তব্য প্রদান করেন ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার, একাডেমিক সুপার ভাইজার আরিফুল ইসলাম, দূর্ণীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুম, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু ও প্রথম আলো ঈশ্বরদী প্রতিনিধি মাহাবুবুল হক দুদু।

বক্তারা বলেন, দূর্ণীতি মুক্ত সমাজ গড়তে পারলেই দেশ আরও বেশি এগিয়ে যাবে। দূর্ণীতি প্রতিরোধে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। সভায় দূর্ণীতি মুক্ত সমাজ গড়ার জন্য বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য দেয়া হয়।

সুজানগরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত
বার্তা সংস্থা পিপ (পাবনা) : দেশের অনান্য স্থানের ন্যায় পাবনার সুজানগরেওবিভিন্ন কর্মসূচি পালনের মধ্যে দিয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০১৮ পালিত হয়েছে ।

কর্মসূচিগুলোর মধ্যে ছিল জাতীয় সঙ্গীত পরিবেশনা,জাতীয় ও দুদকের পতাকা উত্তোলন,দুর্নীতি বিরোধী গণস্বাক্ষর সংগ্রহ,মানববন্ধন,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

জাতীয় সঙ্গীত পরিবেশনা,জাতীয় ও দুদকের পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সুজানগওে দিবসটি পালন শুর হয় ।পরে দুদক সমন্বিত জেলা কার্যালয় ও সুজানগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ৯.৪৫ মিনিট থেকে ১০টা পর্যন্ত উপজেলা প্রশাসন,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহনে রবিবার উপজেলা পরিষদ চত্বরে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

মানববন্ধন শেষে উপজেলা পরিষদ হলরুমে সুজানগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি আলহাজ¦ আব্দুল জব্বার মাষ্টারের সভাপতিত্বে এবং সুজানগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এম এ আলিম রিপনের পরিচালনায় অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুজানগর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোছা.রানুয়ারা খাতুন। অন্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিসংখ্যান অফিসার শামসুল হক, সুজানগর শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী,সুজানগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি জালাল উদ্দিন, সদস্য ও বোনকোলা কলেজের সহকারী অধ্যাপক জাফরুল ইসলাম,ইশানুর রহমান ও কবীর হোসেন প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *