ঈশ্বরদীতে দোকান খোলার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ, পুলিশের ধাওয়া

ডেস্ক : দোকান খোলার দাবিতে পাবনার ঈশ্বরদী বাজারের ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল করেছে। স্বাস্থ্যবিধি না মেনে বাজারে অতিরিক্ত মানুষের ভিড়ের কারণে গতকাল মঙ্গলবার থেকে পাবনায় জরুরি সেবা ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দিয়েছে প্রশাসন।

তবে এ নির্দেশনা মানতে নারাজ ঈশ্বরদীর ব্যবসায়ীরা। মঙ্গলবার সকালে নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাজারের সব দোকান খুলে দেয়ার দাবিতে বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন বিক্ষুব্ধ ব্যবসায়ীরা।

সকাল সাড়ে ৯টার দিকে বাজারের সব ব্যবসায়ী এবং দোকানের কর্মচারীরা এ বিক্ষোভ মিছিলে অংশ নেন। ঈশ্বরদী বাজারের ১ নম্বর গেট থেকে মিছিলটি শুরু করেন ব্যবসায়ীরা। মিছিলে নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাজার খুলে দেয়ার দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা।

এ সময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে মিছিল ছত্রভঙ্গ করে দেয়। ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, করোনা থেকে বাঁচতে সকলেরই সরকারি নির্দেশনা মেনে চলা উচিত। কিন্তু ব্যবসায়ীরা তা মানছেন না। দোকান খোলার দাবিতে মিছিল বের করায় তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে।

ঈশ্বরদী বাজারের বঙ্গবন্ধু সুপার মার্কেটের ব্যবসায়ী আরিফুল হক বলেন, করোনার কারণে দীর্ঘ দেড় মাস বন্ধ থাকার পর গত ১০ মে থেকে সরকার সারাদেশের সব মার্কেট ও দোকান খোলার অনুমতি দেয়। সে অনুযায়ী আমরা ঈশ্বরদী বাজারের সব ব্যবসায়ী সেদিন থেকেই দোকান খোলা রেখে ব্যবসা পরিচালনা করে আসছি। কিন্তু সোমবার হঠাৎ করেই পাবনা জেলা প্রশাসন ও ঈশ্বরদী উপজেলা প্রশাসন স্বাস্থ্যবিধি না মানার কথা বলে মঙ্গলবার থেকে পাবনা জেলার সব উপজেলায় সমস্ত মার্কেট ও দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

এ বিষয়ে ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাচ্চুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *