ঈশ্বরদীতে নিউএরা ফাউন্ডেশনের চক্ষু বিষয়ক ফ্রি স্বাস্থ্য ক্যাম্প

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা: বে-সরকারি উন্নয়ন সংস্থা নিউএরা ফাউন্ডেশনের আয়োজনে এবং পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় সোমবার (০৫ নভেম্বর) দিন ব্যাপী ঈশ্বরদী-ঢাকা মহাসড়কের বেদুনদিয়া ঢুলটিতে নুরজাহান স্বাস্থ্য কেন্দ্রে বিশেষজ্ঞ ডাক্তার কর্তৃক চক্ষু বিষয়ক ফ্রি স্বাস্থ্য ক্যাম্প পরিচালিত হয়েছে। বিশেষজ্ঞ ডাক্তার কর্তৃক চক্ষু বিষয়ক ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আহম্মদ হোসেন ভূঁইয়া।
নিউএরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে বিশেষজ্ঞ ডাক্তার কর্তৃক চক্ষু বিষয়ক ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মমতাজ মহল, নিউএরা ফাউন্ডেশনের উপদেষ্টা ফৌজিয়া মঞ্জুর, ডাক্তার মোঃ তাইজুল ইসলাম, ডাক্তার নূরে জান্নাত ও নিউএরা ফাউন্ডেশনের সমন্বয়ক শফিকুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রথম আলো ঈশ্বরদী প্রতিনিধি মাহাবুবুল হক দুদু, সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক সেলিম সরদার, নুরজাহান স্বাস্থ্য কেন্দ্রের ব্যাবস্থাপক বিএম তাইফ রহমান তুহিন বিশ্বাস, সলিমপুর ইউনিয়নের সমৃদ্ধির সমন্বয়ক ও ফেকাল পার্সন আমিনুল ইসলাম, দুয়ারিয়া ইউনিয়নের সমৃদ্ধির সমন্বয়ক আশরাফুল আলম ও ছানি অপারেশনকৃত রোগী রাজিয়া বেগম। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন নিউএরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ। উক্ত স্বাস্থ্য ক্যাম্পে দুই শতাধিক আর্থিক অস্বচ্ছ রোগীকে সেবা প্রদান করা হয়। এর মধ্যে ৭০ জনকে বিনামূল্যে ছানি অপারেশন করানো হবে। এছাড়া প্রতিবন্ধী, নারী প্রধান ও দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।
বক্তারা বলেন, আগে এদেশে এনজিওরা শুধু মাত্র ঋণ বিতরণ করে তাদের ব্যবসা পরিচালনা করতেন। কিন্তু বর্তমানে নিউএরা ফাউন্ডেশনের মতো অনেক এনজিও প্রতিষ্ঠান সেবামূলক কাজ করে চলেছেন। নিউএরা ফাউন্ডেশন ঋণ বিতরণের পাশাপাশি স্বাস্থ্য, শিক্ষা ও বিনোদনের ব্যবস্থা করেছেন। ঈশ্বরদীতে নিউএরা ফাউন্ডেন দুঃস্থ অসহায় মানুষদের দোড় গোড়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করছেন। নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে শিক্ষিত নারীদের নিউএরা ফাউন্ডেশন চাকরী দিয়ে স্বাবলম্বী করে তুলছেন। নিউএরা ফাউন্ডেশন আগামীতেও এর ধারাবাহিকতা বজায় রাখবে বলে বক্তা এ কথা তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *