ঈশ্বরদীতে ফলন্ত পেয়ারা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

ঈশ^রদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদী শহরের আলহাজ¦ টেক্্রটাইল মিলস স্কুল মাঠের পাশে ঈশ^রদী কৃষি খামারের ফলন্ত পেয়ার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (৫ জানুয়ারি) রাতের আঁধারে যে কোন সময় দুর্বৃত্তরা এঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন বাগান মালিক আকরাম হোসেন।
ঈশ্বরদী পৌরসভার সাবেক কমিশনার ও ঈশ্বরদী কৃষি খামারের স্বত্তাধিকারী মোঃ আকরাম হোসেন বলেন, গতকাল সোমবার সন্ধ্যায় বাগান বেড়িয়ে বাড়িতে গিয়েছি। তখনও কোন গাছ কাটা দেখিনি। আজ মঙ্গলবার বিকেলে পেয়ারা বাগানে এসে দেখতে পাই পেয়ারা ধরা ২০টার মতো গাছের মাথা কাটা রয়েছে। হিংসাবশত মঙ্গলবার রাতের আঁধারে যে কোন সময় দুর্বৃত্তরা এঘটনা ঘটিয়েছে।
বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রিয় সভাপতি ও বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক ছিদ্দিকুর রহমানর কূল ময়েজ বলেন, কৃষকের গাছ কাটা আর সন্তানকে হত্যা করা সমান। একটি গাছ রোপন করে অনেক যত্নের পর গাছে ফল ধরে। গাছ কাটার কারণে কৃষক
আকরাম হোসেন’র ক্ষতি হয়েছে। আমি পেয়ারা গাছ কর্তনকারীর দৃষ্ঠান্তমূলক শাস্তি দাবি করছি।
ঈশ্বরদীউপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ আব্দুল লতিফ বলেন, ফলন্ত পেয়ারা গাছ কাটার কারণে কৃষক আকরাম ক্ষতি গ্রহস্থ হয়েছে। কৃষকেরা তাদের রোপনকৃত গাছকে শিশুর মতো যতœ করে থাকেন। গাছগুলো কাটায় শুধু আকরাম নয়, দেশের কিছু ফল নষ্ট হলো। কৃষকের গাছ দেশের সম্পদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *