ঈশ্বরদীতে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী : ঈশ্বরদী উপজেলার চরমিরকামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু মোস্তফা কামালের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখা। ১৯ ডিসেম্বর বৃহস্পপতিবার দুপুর ৩টায় উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনের সড়কে দেড় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করা হয়।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি মাসুদ হামিদ রানার সভাপতিত্বে ও সাধারণ স¤পাদক হেলাল উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন-উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী কবির হোসেন, িঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ স¤পাদক প্রভাষক আব্দুল বাতেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি পাবনা জেলা কমিটির সাধারণ স¤পাদক কমরেড আহসান হাবিব, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি জমসেদ আলী,প্রাথমিক শিক্ষক সমিতির সাহিত্য বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম আরিফ,সমাজ কল্যাণ বিষয়ক স¤পাদক রকিবুল ইসলাম,সদস্য সুজাতা ইয়াসমিন,চরমিরকামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলাম শরীফ,অরণকোলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম সেলিম,চরমিরকামারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবক সমিতি (পিটিএ) সভাপতি এ.কে করিম,আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন ঈশ্বরদী পৌর কমিটির সাধারণ স¤পাদক শরিফুল ইসলাম শরীফ প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত শিক্ষক সমিতির নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বলেন,একজন প্রধান শিক্ষকের উপর এ ন্যাক্কার জনক হামলা কখনই মেনে নেওয়া যায় না।

আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আবু মোস্তফা কামালের উপর হামলায় জড়িতদের অবিলম্বে সনাক্ত করে ৭২ ঘন্টার মধ্যে শাস্তির আওতায় নিয়ে আসার জন্য শিক্ষক সমিতি আলটিমেটাম দেন।

অন্যথায় শিক্ষক সমিতি গোটা বাংলাদেশে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি সহ নানা কর্মসূচি ঘোষনা করতে বাধ্য হবে। এসময় উক্ত হামলার ঘটনায় বাংলাদেশ প্রথমিক শিক্ষক সমিতি উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রতিবাদ ও নিন্দা জানিয়ে একটি স্মারকলিপিও প্রদান করেন।

১৬ ডিসেম্বর চরমিরকামারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিজয় দিবসের অনুষ্ঠানে জাতয়ি পার্টির সাবেক এমপি ও নিউ এরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মুঞ্জুর রহমান বিশ্বাসকে অতিথি না করায় এবং স্কুলের একটি জায়গা তার নামে লিখে না দেওয়ায় হিংসার বশবতী হয়ে শিক্ষার্থীদের সামনেই কথিত এলাকাবাসী ও নিউ এরা ফাউন্ডেশনের কর্মী বাহিনী দিয়ে প্রধান শিক্ষককে পিটিয়ে আহত করেন। ছলিমপুর ইউনিয়নের চরমিরকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল জাতীয় পতাকা উত্তোলনের জন্য মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম মনসের খানকে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ও উপজেলার সাবেক চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টুকে প্রধান অতিথি করেন। এতে স্থানীয় সাবেক সংসদ সদস্য মঞ্জুর রহমান বিশ্বাসের পক্ষের লোকজন ক্ষিপ্ত হয়। প্রধান শিক্ষক মোস্তফা কামালকে শিক্ষার্থীদের সামনে বেদম প্রহার করে রক্তাক্ত করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *