ঈশ্বরদীতে ৩শ’ মেহগনি গাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা

ঈশ্বরদী প্রতিনিধি :  ঈশ্বরদীর সাহাপুর নতুনহাট গোলচত্তর সংলগ্ন গোরস্তান পাড়ায় গতকাল রাতে শত্র“তা করে দুর্বৃত্তরা অন্তত ৩শ মেহগনির গাছ কর্তৃন করেছে। ধারণা করা হচ্ছে রাতের কোন এক সময় দূর্বত্তদের কে বা কারা বাগানে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে গাছগুলো মাঝামাঝিভাবে কর্তৃন করে। এতে মালিকের আনুমানিক ৫ থেকে ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

নতুনহাট এলাকার মৃত সাকির উদ্দিন বিশ্বাসের ছেলে ক্ষতিগ্রস্থ মেহগুনি বাগানের মালিক আলতাব হোসেন অভিযোগ করে বলেন, জমি জমা নিয়ে এলাকার কয়েকজনের সঙ্গে তার শত্রুতা চলে আসছে। তার সঙ্গে পেরে উঠতে না পেরে সেই শত্রুতা থেকেই হয়তো বা গাছগুলো রাতের কোন এক সময় কর্তৃন করা হতে পারে।

তিনি আরও বলেন, রূপুপর পারমাণবিক প্রকল্পে কর্মচারী হিসেবে গত ছয় বছর পুর্বে অবসর গ্রহন করেই ৩৪ শতাংশ জমি ক্রয় করেন। সেই জমিতেই ৫ শতাধিক মেহগুনি গাছের মধ্যে অন্তত ৩শ গাছই দুর্বৃত্তরা কর্তন করে।

ক্ষতিগ্রস্ত মেহগনি বাগান সংলগ্ন প্রতিবেশিরা বলেন,মানুষের সঙ্গে শত্র“তা থাকা স্বাভাবিক কিন্তু প্রকৃতি বান্ধব গাছের সঙ্গে শত্রুতা করে অগনিত গাছ কর্তৃন করবে এটা মেনে নেওয়া মুশকিল। এটা নিঃসন্দেহে গর্হিত, নিন্দনীয় ও ঘৃণিত কাজ, এ জাতীয় অপরাধে যারা জড়িত তাদের দৃষ্ঠান্তমূলক শাস্তি হওয়া উচিত বলে আমরা মনে করছি।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বাহাউদ্দীন ফারুকী জানান, ক্ষতিগ্রস্থ মেহগুনি বাগান মালিক থানায় এসেছিলেন। তাকে লিখিতভাবে অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *