ঈশ্বরদীতে ৪৮৯ মসজিদে প্রধানমন্ত্রীর অনুদান

পিপ (পাবনা) : করোনা ভাইরাসের মহামারিতে মসজিদগুলোর দৈনন্দিন ব্যয় বহনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া অনুদানের ২৩ লাখ ৯৫ হাজার টাকা ইমাম ও মুয়াজ্জিনদের মাধ্যমে মসজিদ তহবিলে প্রদান করলেন ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান।

আজ (বৃহস্পতিবার) দুপুরে সরকারী সাঁড়া মাড়োয়ারী স্কুল এন্ড কলেজ মাঠে সামাজিক দূরত্ব মেনে ইসলামিক ফাউন্ডেশন (ইফা) অধীনে ঈশ্বরদী উপজেলার ৪৮৯টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিমদের হাতে অনুদানের এই টাকা তুলে দেওয়া হয়।

এ সময় ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল, সরকারী সাঁড়া মাড়োয়ারি স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আইনুল ইসলামসহ বিভিন্ন জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান জানান, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানা কারণে সারা দেশের মত ঈশ্বরদীর মসজিদগুলোতেও মুসল্লিগণ স্বাভাবিকভাবে দান ও সহযোগিতা করতে না পারায় কমে গেছে মসজিদের আয়।

ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। মসজিদের আর্থিক অসচ্ছলতা দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি মসজিদের অনুকূলে পাঁচ হাজার টাকা করে অনুদান প্রদান করেছেন।

মসজিদ তহবিলের এই টাকা মসজিদ পরিচালনা কমিটি ইমাম, মোয়াজ্জিনের বেতন, হ্যান্ড স্যানিটাইজার, বিদ্যুৎ বিল কিংবা মসজিদ সংক্রান্ত যেকোন খাতে ব্যয় করতে পারবে।

তিনি আরও জানান, অনুমোদিত তালিকায় কোনো প্রকৃত মসজিদের তথ্য বাদ পড়ে থাকলে তালিকা অন্তর্ভুক্ত করে পরবর্তীতে সহযোগীতা করা হবে ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *