ঈশ্বরদীর আলোচিত টিটিই শফিকুলের তদন্ত প্রতিবেদন জমার সময় পেছালো

নিজস্ব প্রতিবেদক, পাবনা : আলোচিত টিটিই শফিকুল ইসলামের বিরুদ্ধে ওঠা অভিযোগে তদন্ত প্রতিবেদন জমার সময় পিছিয়েছে।

আগামী সোমবার (১৬ মে) প্রতিবেদন জমা দেবে তদন্ত দল। পাঁচদিনের তদন্ত শেষে আজ বৃহস্পতিবার (১১ মে) প্রতিবেদন জমা দেয়ার কথা ছিল।

তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা সাজেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন বলেন, পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) পদ্মা সেতু উদ্বোধন বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সাথে ঢাকায় মিটিংয়ে থাকায় সময় পেছানো হয়েছে।
পরবর্তী কর্মদিবসে প্রতিবেদন জমা দেয়া হবে। সে হিসেবে পরবর্তী কর্মদিবস হলো আগামী সোমবার ১৬ মে। কারণ তার আগেরদিন রোববার (১৫ মে) বৌদ্ধ পূর্নিমার ছুটি রয়েছে।
গত ০৫ মে রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটের তিনযাত্রীকে জরিমানাসহ ভাড়া আদায় করেন পাবনার ঈশ্বরদীর ভ্রাম্যমান টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম। পরে রেলমন্ত্রীর স্ত্রীর ফোনে তাকে সাময়িক বরখাস্ত করেন পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন।
এ নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠলে অভিযোগ তদন্তের গঠন করা হয় তিন সদস্যের তদন্ত কমিটি। এর মাঝেই গত ০৮ মে টিটিই শফিকুলের বরখাস্তের আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদের বহালের নির্দেশ দেন রেলমন্ত্রী।
একইদিন শুরু হয় তদন্ত দলের কাজ। তবে এদিন তদন্তের স্বার্থে কমিটিকে আরো তিনদিন বাড়িয়ে তদন্তের সময় পাঁচদিন করা হয়। যে সময় শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার।
এদিকে, বরখাস্তের আদেশ প্রত্যাহার ও স্বপদে বহালের আদেশ পেয়ে গত ৯ মে ঈশ্বরদী টিটি ইজ হেডকোয়াটারে পুনরায় নিজের কর্মস্থেলে যোগ দেন টিটি শফিকুল। পরদিন ট্রেনে দায়িত্ব বুঝে পেয়ে কাজ শুরু করে প্রথমদিনেই ৫০ হাজার টাকা রাজস্ব আদায় করে সরকারি কোষাগারে জমা দেন তিনি।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *