ঈশ্বরদীর সদ্য প্রয়াত ভুমিমন্ত্রীর কুলখানিতে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

জেলা প্রতিনিধি, পাবনা : পাবনা ঈশ্বরদী উপজেলার কৃতি সন্তান জেলা আ.লীগের সভাপতি সদ্য প্রয়াত প্রবীণ রাজনীতিবিদ ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা পাবনা-৪ ( ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য সদ্য প্রয়াত ভুমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর আত্মার মাগফেরাত কামনায় দুস্থদের মাঝে পারিবারিক ভাবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বৃহঃবার ঈশ্বরদী পৌর এলাকার চারটি ওয়ার্ডে প্রায় দুইহাজার কর্মহীন দরিদ্রদের মাঝে চল্লিশের কুলখানি অনুষ্ঠান না করে পারিবারিক ভাবে এই খাদ্য সামগ্রী বিতরণ করে।

করোনা মহামারির কারনে সামাজিক দূরত্ব ও লোক সমাগম না করে সরকারি নির্দেশনা মেনে উপজেলা, ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে দুস্থদের তালিকা করে  পর্যায় ক্রমে পৌছে দেয়া হচ্ছে কুলখানির খাদ্য সামগ্রী।

প্রয়াত ভুমিমন্ত্রীর সহধর্মীনি ঈশ্বরদী উপজেলা মহিলা আ.লীগের সভানেত্রী কামরুন্নাহার শরীফ ডিলু পারিবারিক ভাবে ঈশ্বরদী পৌর এলাকাসহ উপজেলা পর্যায়ে প্রতিটি দরিদ্র মানুষের  মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে বলে বলে জানা গেছে। এই কাজে সার্বিক ভাবে সহযোগিতা করছেন মন্ত্রী পুত্র সাবেক কেন্দ্রীয় আ.লীগের শিল্প ও বানিজ্য উপ-কমিটির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী সাকিবুর রহমান শরীফ কনক। প্রতিটি স্থানে খাদ্য সামগ্রী বিতরণের পরে প্রয়াত পিতার জন্য দোয়া চাইছেন তিনি।

করোনা ও কুলখানির জন্য ইতমধ্যে চলতি মাসে পারিবারিক ভাবে প্রায় ২০ হাজার পরিবারের মাঝে খাদ্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রতিটি পরিবারকে ৫দিনের সমপরিমান খাদ্য সামগ্রীর প্যাকেট হাতে তুলে দেয়া হয়। সকলের কাছে সদস্য প্রয়াত ভুমিমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা।

চলতি বছরের ২ এপ্রিল ঢাকার একটি বে-সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন এই প্রবীণ রাজনীতিবিদ ভাষা সংগ্রামী মুক্তিযোদ্ধা ভুমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপি। ১০ মার্চ ১৯৪০ সালে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলায় লক্ষিকুন্ডায় জন্ম গ্রহণ করেন এই নেতা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *