ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চুরি যাওয়া সেই নবজাতক উদ্ধার

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে : পাবনার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চুরি হওয়া দুই দিনের সেই নবজাতক কন্যা শিশুটিকে উদ্ধার করেছে ঈশ্বরদী থানা পুলিশ।

আজ শুক্রবার (২৩ নভেম্বর) দুপুরে শহরের বেনারসি পল্লী সংলগ্ন ভূতেরগাড়ি এলাকার আখ ক্ষেত থেকে শিশুটিকে জীবিত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়েছে। চুড়ির সঙ্গে জড়িত থাকার অভিযোগে এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

চুরি যাওয়া ওই শিশুর মা রোজিনা খাতুন তার শিশু মেয়েকে কোলে ফিরে পেয়ে আনন্দ প্রকাশ করছেন। একদিন পর চুরি যাওয়া মেয়েকে কোলে ফিরে পেয়ে তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি কাঁন্না জড়িত কন্ঠে বলেন, আমার মতো আর যেন কারও শিশু চুরি হয়ে না যায়। হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় আমার মেয়েকে এক মহিলা কাঁন্না থামানোর কথা বলে চুরি করে নিয়ে গিয়েছিল। তিনি ঈশ্বরদী হাসপাতালের সিসি ক্যামেরা সংস্কারের দাবি তোলেন।

উল্লেখ্য ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের বহরপুর গ্রামের রাশেদ আলীর স্ত্রী রোজিনা খাতুনের প্রসব বেদনা উঠলে গত বুধবার (২১ নভেম্বর) তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর ভর্তি করা হয়।

ওই দিনই রোজিনা খাতুন রাত নয়টার সময় একটি কন্যা সন্তান প্রসব করেন। কয়েক ঘন্টা পর হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরে যান। অসুস্থ হয়ে পড়লে পরের দিন  বৃহস্প্রতিবার সকাল ৬টার সময় পূণরায় ঈশ্বরদী হাসাতালে ভর্তি করা হয়। গতকাল বৃহস্প্রতিবার দুপুরে অজ্ঞাত এক মহিলা নবজাতক কন্যা শিশুটিকে নিয়ে কৌশলে পালিয়ে য়ায়। ঘটনার ২৬ ঘন্টা পর আজ শুক্রবার দুপুরে শিশুটি সুস্থ অবস্থায় উদ্ধার হয়েছে।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহা উদ্দিন জানান, ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র থেকে চুরি হওয়া নবজাতক কন্যা শিশুটিকে আজ শুক্রবার (২৩ নভেম্বর) দুপুরে শহরের বেনারসি পল্লী সংলগ্ন ভূতেরগাড়ি এলাকার আখ ক্ষেত থেকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে ঈশ্বরদী থানা পুলিশ। তবে চুড়ির সঙ্গে জড়িত থাকার অভিযোগে এখনো কাউকে গ্রেফতার করা যায়নি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *