ঈশ্বরদী সরকারি হাসপাতাল থেকে ১৭ অক্সিজেন সিলিন্ডার উধাও

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে আওয়ামীলীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী জালাল উদ্দিন তুহিনের দেয়া ঈশ্বরদী সরকারি হাসপাতালে ২০ টি অক্সিজেন সিলিন্ডারের মধ্যে ১৭ টি উধাও হওয়ার ঘটনা জানাজানি হওয়ার পর তোপের মুখে পড়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান। বুধবার গভীররাতে ঈশ্বরদী সরকারি হাসপাতাল থেকে এই অক্সিজেন সিলিন্ডার পাবনা সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে বলে জানা যায়।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি জানাজানি হলে টক অব ঈশ্বরদীতে পরিণত হয়। সংশ্লিষ্ট বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পপ কর্মকর্তা ডা. আসমা খান দাবী করেন, পাবনায় স্বাস্থ্য সচিব আসবেন বলেই সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী তাকে বুধবার রাত সাড়ে ১১ টায় ২০ টি অক্সিজেন সিলিন্ডার পাঠানোর নির্দেশনা দেন। এরপরই তিনি হাসপাতালের ভান্ডারে রক্ষিত ব্যবসায়ী জালাল উদ্দিন তুহিনের দেয়া ২০ টি সিলিন্ডারের মধ্যে তিনি ১৭টি সিলিন্ডার পাবনা সিভিল সার্জন অফিসে পাঠিয়ে দেন।

সংশ্লিষ্ট বিষয়ে পাবনার সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী বলেন, স্বাস্থ্য সচিব পাবনায় আসবেন এমন কোন তথ্য আমার জানা নেই। পাবনায় করোনা পরিস্থিতিতে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জরুরী প্রয়োজনে ঈশ্বরদী থেকে ১৫ টি সিলিন্ডার ২ দিনের জন্য নিয়ে আসা হয়। নির্ধারিত সময়েই সিলিন্ডার পূর্বের জায়গায় ফেরত পাঠানো হবে।

ঈশ্বরদী সরকারি হাসপাতালে চিকিৎসকসহ স্থানীয়রা জানান, পাবনায় করোনা আক্রান্তের অধিকাংশই ঈশ্বরদীতে। বর্তমানে এটি হটস্পটে পরিণত হয়েছে। ঈশ্বরদী কেন্দ্রিক সরকারের বড় বড় প্রজেক্টসহ বিভিন্ন কর্মযজ্ঞ চলছে। সে সকল প্রতিষ্ঠানের অনেক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য কারও দেয়া অক্সিজেন সিলিন্ডার কাউকে না জানিয়ে চুপিসারে পাঠানোটা মোটেও ঠিক হয়নি বলে দাবী করেন তারা।

এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খানের এ ধরণের খামখেয়ালিপনা কাজে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস ও পৌর মেয়র ইছাহক আলী মালিথাসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ এবং সুশিল সমাজের প্রতিনিধিরা।

সংশ্লিষ্ট বিষয়ে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস বলেন, ডা. আসমা খান কিভাবে রাতের আধারে কাউকে না জানিয়ে ১৭ টি অক্সিজেন সিলিন্ডার পাবনায় পাঠিয়েছেন বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তিনি বলেন, পাবনায় স্বাস্থ্য সচিব আসবেন এমন কোন তথ্য আমার কাছে নেই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!