ঈশ্বরদী সুগারক্রপ গবেষণায় নিয়োগে জেলা কোটার দাবী

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীস্থ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে জেলা কোটার দাবিতে মানববন্ধন ও পথসভা করেছে উপজেলার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। মঙ্গলবার দুপুরে ইনস্টিউটের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

সভায় বক্তারা সুগারক্রপের চাকুরিতে পাবনা জেলার মানুষের জন্য কোটা প্রবর্তনের দাবীর পাশাপাশি প্রতিষ্ঠানের কাজ ছোট ছোট কোটেশনে বিভক্ত না করে উন্মুক্ত টেন্ডারের মাধ্যমে সম্পাদনের আহব্বান জানান।

সভায় বক্তারা বলেন, জেলার ঈশ্বরদী উপজেলায় সুগারক্রপ গবেষণা ইনস্টিউটের অবস্থান। এই প্রতিষ্ঠানে চাকুরি ক্ষেত্রে সর্বাগ্রে এই জেলার মানুষের অধিকার রয়েছে। অথচ দীর্ঘদিন যাবত এখানে পাবনা জেলার মানুষকে নিয়োগ দেয়া হচ্ছে না।পাবনা জেলার মানুষের জন্য কোটা প্রবর্তনের দাবী জানিয়ে বক্তারা প্রতিষ্ঠানের কাজ ছোট ছোট কোটেশনে বিভক্ত না করে উন্মুক্ত টেন্ডারের মাধ্যমে সম্পাদনের আহব্বান জানান। এসময় ইনস্টিউটের মহাপরিচালকের অপসারণের দাবী জানানো হয়।

ঈশ্বরদী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক সজিব মালিথার সঞ্চালনায় পথসভায় বক্তব্য দেন, ঈশ্বরদী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহব্বায়ক মাসুদ রানা, পৌরসভার কাউন্সিলর ইউসুফ প্রধান, কাউন্সিলর ফিরোজা বেগম, কাউন্সিলর জাহাঙ্গির হোসেন, কাউন্সিলর কামাল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা রুয়েন প্রমূখ।

পাবনা সুগারক্রুপ গবেষণা ইনিস্টিটিউটের মহাপরিচালক ড. আমজাদ হোসেন বলেন, সুগারক্রপ গবেষণা ইনিস্টিটিউট দেশের একটি সুনামধন্য প্রতিষ্ঠান। সরকারি বিধিবিধান মেনে নিয়োগ কার্যক্রম চলমান আছে। দেশের সকল জেলার কোটা ফলো করে নিয়োগ কমিটি মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত বোর্ড  নিয়োগ কার্যক্রম পরিচালনা করেন।তিনি বলেন, আমিও পাবনা জেলার মানুষ, আমার জেলার জন্য বিশেষ কোটা থাকলে আমিও খুশি হতাম।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *