উচ্ছেদের আগে পূনর্বাসন ও ক্ষতিপুরণ দাবি রূপপুরের ব্যবসায়ীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনার ঈশ্বরদীর রূপপুর মোড়ের স্বর্ণকলি বিদ্যাসদন, মসজিদ, বাড়িঘরসহ প্রায় দুই শতাধিক ব্যবসায়ীরা তাদের দোকান ও প্রতিষ্ঠানকে উচ্ছেদ করার আগে পূনর্বাসন ও ক্ষতিপুরনের দাবি জানিয়েছেন।

রোববার ঈশ্বরদী শহরের স্টেশন রোডে শত শত ব্যবসায়ীরা ১ ঘন্টা ব্যাপি মানববন্ধন ও পথসভা করে এ দাবি জানান। পরে তারা পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) কে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধন ও পথসভায় সভাপতিত্ব করেন রূপপুর মোড় ব্যবসায়ী সমিতির সভাপতি জালাল উদ্দিন তপন। বক্তব্য দেন স্বর্ণকলি বিদ্যাসদনের পরিচালক মনিরুল ইসলাম বাবু, রেলওয়ে শ্রমিকলীগ পাকশী শাখার সভাপতি ইকবাল হায়দার, পাকশী ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন, রূপপুর মোড়ের ব্যবসায়ী মহসিন আলী, আবুজর গিফারি চঞ্চল, সাজ্জাদ হোসেন সুলতান, রওশন আলী রাহুল, জুয়েল প্রমুখ।

প্রসঙ্গত ঃ রেলওয়ের জমিতে থাকা এসব প্রতিষ্ঠানকে উচ্ছেদ করার প্রাথমিক প্রস্তুতি স্বরূপ স্কুল, মসজিদ, দোকানপাট, বাড়িসহ প্রায় ২ শতাধিক প্রতিষ্ঠানে লাল ক্রস চিহ্ন এঁকে চিহ্নিত করা হয়েছে। এবিষয়ে রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মোঃ ইউনুছ আলী জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের নিরাপত্তার জন্য রূপপুর মোড়ে রেলের জমিতে থাকা এসব স্থাপনা উচ্ছেদ করার জন্য ইতিমধ্যে রেলওয়ে মন্ত্রণালয় থেকে নির্দেশনা এসেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *