উত্তরের ঐতিহ্যবাহী পাবনা জেলার ১৯১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পাবনা প্রতিনিধি : অনাড়ম্বর আয়োজনে পালন করা হলো উত্তরের অন্যতম ঐতিহ্য সমৃদ্ধ জেলা পাবনা জেলার ১৯১ তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বুধবার দুপুরে পাবনা প্রেসক্লাবের উদ্যোগে আনন্দ সমাবেশ ও কেক কাটার আয়োজন করা হয়।

প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, বেসরকারি টেলিভিশন মালিক সমিতি (অ্যাটকো)’র সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু।

অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ^াস, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মহিউদ্দিন, জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, সাবেক সম্পাদক উৎপল মির্জা, আহমেদ উল হক রানা প্রমুখ।

বক্তারা বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে পাবনাকে এগিয়ে নিতে হবে। আগামী প্রজন্মের কাছে একটি সুন্দর সমৃদ্ধ পাবনা রেখে যেতে হবে। সেজন্য পাবনার উন্নয়নে সবাইকে একসাথে কাজ করে যাওয়ার আহবান জানান বক্তারা।

পরে কেক কেটে পাবনা জেলার ১৯১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন সবাই। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী।
উল্লেখ্য, ১৮২৮ সালের এই দিনে তৎকালীন সরকারের ৩১২৪ নং স্বারকে পাবনাকে স্বতন্ত্র জেলা হিসেবে ঘোষণা করা হয়। ৩৫১ দশমিক ৫০ বর্গ কিলোমিটার আয়তন বিশিষ্ট পাবনা জেলা বর্তমানে ৯টি উপজেলা ও ৭৩টি ইউনিয়ন নিয়ে গঠিত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *