উন্নত দেশ গঠনে একুশের চেতনা ছড়িয়ে দিতে হবে-জেলা পরিষদ চেয়ারম্যান

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল বলেছেন, আজ সবার সব পথ এসে মিলে গেছে এক অভিন্ন গন্তব্যে সেই গন্তব্য হলো শহীদ মিনার। এই শহীদ মিনারের পেক্ষাপট নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

পৃথিবীর ইতিহাসে সৃষ্ঠি হয়েছিল মাতৃ ভাষার জন্য আত্নত্যাগের ইতিহাস যা আর কোন জাতির নাই। একুশের চেতনা বঙ্গবন্ধু ধারণ করেছেন। একুশের চেতনায় অনুপ্রনিত বাঙ্গালী জাতি পেয়েছে স্বাধীনতা। একুশের চেতনায় শেখ হাসিনা গড়ছে ডিজিটাল বাংলাদেশ। উন্নত দেশ গঠনে একুশের চেতনা ছড়িয়ে দিতে হবে।

শুক্রবার সকালে পাবনা জেলা পরিষদ কতৃক আয়োজিত মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান এর সভাপতিত্বে আলোচনায় আরো অংশ গ্রহন করেন- প্যানেল চেয়ারম্যান বিজয় ভুষন রায়, শহীদুর রহমান শহীদ, আব্দুল্লাহ আল মাহমুদ আলমাস, সহকারী প্রকৌশলী আসাদুন্নবী,ফিলিপ, অফিস সহকারী মতিউর রহমান, মোশারোফ হোসেন প্রমূখ।

দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন, শহীদ মিনারে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন, আলোচনা সভাসহ নানা কর্মসুচী গ্রহন করে।

প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ( মুজিববর্ষ) যথাযথ মর্যাদায় পালনের লক্ষে পাবনা জেলা পরিষদ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় হজলা পরিষদ ভবন সহ চত্তর পরিস্কার পরিচ্ছন্ন, সংস্কার, রঙ করন এবং ড্রেনের উপর স্লাব নির্মাণ কাজ চলছে। অন্যান্য কার্যক্রম আগামী ১৭ মার্চ মুজিব বর্ষের আগেই সমাপ্ত করা হবে বলে আশা করা যাচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *