উপজেলা নির্বাচন, আটঘরিয়ায় সম্ভাব্য প্রার্থীদের গণসংযোগ শুরু

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে নড়েচড়ে বসেছে নির্বাচন কমিশন। আগামি মার্চে নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের এমন সম্ভাব্য ঘোষণার পর থেকে পাবনার আটঘরিয়ায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা গণসংযোগ শুরু করে দিয়েছেন। ইতোমধ্যে আওয়ামী লীগের হয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন এমন সম্ভাব্য ৩জন প্রার্থীর নাম বেশ জোরেশোরে উচ্চারিত হচ্ছে। বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে বিল বোর্ড লাগিয়ে জানান দিচ্ছেন প্রার্থীরা।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে আটঘরিয়া উপজেলা পরিষদ গঠিত। বিগত ২০০৯ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শহিদুল ইসলাম রতনকে পরাজিত করে মো: ইশারত আলী নির্বাচিত হন। আবার ২০১৪ সালে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শহিদুল ইসলাম রতনকে পরাজিত করে বিএনপি জোট থেকে জামায়াতা নেতা মাওলানা জহুরুল ইসলাম নির্বাচিত হন।
এদিকে আওয়ামী লীগ থেকে যাদের নাম সর্বত্রই শোনা যাচ্ছে তারা হলেন, চাঁদভা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁদভা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিরিয়ার সাইফুল ইসলাম কামাল, কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক তানভির ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান মো: ইশারত আলী।
এদিকে বিএনপি জোট থেকে প্রার্থী হতে তৎপর বর্তমান উপজেলা চেয়ারম্যান মাওলানা জহুরুল ইসলাম। এর বাইরেও আরো বেশ ক’জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন বলে জানা গেছে।
জানা গেছে, দলীয় প্রতীকে এবারই প্রথম উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে সে কারণে দলীয় মনোনয়ন একটি ফ্যাক্টর বলে মনে করছে সকলেই। ফলে সকলেই দলীয় মনোনয়ন চাইবেন। তবে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষে কাজ করবেন বলেও জানান সম্ভাব্য প্রার্থীরা।
এ ব্যাপারে ইঞ্জিরিয়ার সাইফুল ইসলাম কামাল বলেন, দল আমাকে মনোনয়ন দেবেন কারণ হিসেবে তিনি বলছেন, দলের জন্য তিনি সব সময় নিবেদিত প্রাণ।
কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক তানভির ইসলাম বলেন, এই এলাকার মাটি ও মানুষের সাথে মিশে আছি। যেহেতু এই এলাকার মানুষের সাথে আমার এবং আমার পরিবারের নাড়ির সম্পর্ক সে কারণে উপজেলা পরিষদের নির্বাচনে তিনি প্রার্থী হতে আগ্রহী। তবে দলীয় মনোনয়ন না পেলেও যিনি পাবেন তাকে সাথে নিয়ে কাজ করবেন এবং এলাকার মানুষের সুখে দুঃখে পাশে থাকবেন বলে জানান তিনি।
এদিকে বিএনপির কোন প্রার্থীর নাম শোনা না গেলেও জেলা জামায়ােেতর নায়েবে আমীর বর্তমান উপজেলা চেয়ারম্যান মাওলানা জহুরুল ইসলাম আবারও উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হবেন বলে জানা গেছে।
এ ব্যাপারে আটঘরিয়া উপজেলা বিএনপির সভাপতি আমিনুল হক বলেন, দলগতভাবে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি। দলীয় সিদ্ধান্ত হলে তখনই বলা যাবে কে হবেন প্রার্থী?
উল্লেখ্য, আটঘরিয়া উপজেলার ৫টি ইউনিয়ন ও ১ পৌরসভায় মোট ভোটার ১ লাখ ১৯ হাজার ৭৮। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৭শ ৪৪ ও মহিলা ভোটার ৫৯ হাজার ৩শ ৪০।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *