উপজেলা নির্বাচন : তাড়াশে ভোট যুদ্ধে তিন নারী নেত্রী

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে ভোটের যুদ্ধে মাঠ চষে বেড়াচ্ছেন নিজের মত করে। তারা তিনজনই উপজেলা আওয়ামীলীগের নেত্রী হিসেবে সবার কাছে পরিচিত।

এদের মধ্যে কলস প্রতিক নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মনোয়ারা খাতুন মিনি, বৈদ্যূতিক পাখা প্রতিকে আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক প্রভাষক মর্জিনা খাতুন এবং ফুটবল প্রতিক নিয়ে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগের সদস্য মাহফুজা আকতার ভোট যুদ্ধে মাঠে নেমেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ১০ মার্চ তাড়াশ উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলের ভোটে দলীয় একক প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নেয় দলটি। সে লক্ষে গত ২৯ জানুয়ারি উপজেলা আওয়ামীলীগ এক নির্বাচনের আয়োজন করে। ওই নির্বাচনে তিন নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীর মধ্যে সর্বাধিক ভোট পেয়ে প্রভাষক মর্জিনা ইসলাম দলীয় প্রার্থী মনোনীত হন। পরে সিদ্ধান্ত পরিবর্তন করে ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা উন্মুক্ত করে দেয় দলটি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, তিনজনই মনোনয়ন পত্র জমা দিয়ে প্রচার-প্রচারণায় মহা ব্যস্ত সময় পার করছেন। দিন-রাত তারা বিভিন্ন হাট-বাজারে পথ সভা করছেন। গ্রামে গ্রামে উঠান বৈঠক ডেকে পুরুষ ও নারী ভোটারদের দোয়া ও ভোট প্রার্থনা করছেন। একই সঙ্গে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি জনগুরুত্বপূর্ণ এলাকায় পথসভা, সুধি সমাবেশ, উঠান বৈঠকও করছেন সমান তালে। উন্নয়নে বিভিন্ন প্রতিশ্র“তি দিয়ে যাচ্ছেন। পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে গোটা নির্বাচনী এলাকা।

এদিকে ভোটাররা জানিয়েছেন, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে এমন সৎ ও যোগ্য প্রার্থী বেছে নিবেন। যিনি উন্নয়নে অংশ নিয়ে জনগণের জন্য কাজ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *