উবার থেকে গাড়ি ভাড়া করবেন যেভাবে

আইটি:একটি গাড়ি কয়েক ঘণ্টার জন্য ভাড়া করে ব্যবহারের সুবিধা দিচ্ছে উবার। ‘উবার রেন্টালস’ সেবার মাধ্যমে যাত্রীরা গাড়ি ভাড়া করতে পারছেন।এই সেবা পেতে যাত্রীদের ২ ঘণ্টা ও ২০ কিলোমিটার দূরত্বের জন্য ৮৯৯ টাকা দিতে হবে।

এছাড়াও রয়েছে বিভিন্ন প্যাকেজ। যেখান থেকে সর্বোচ্চ ১০ ঘণ্টা পর্যন্ত রাইড সিলেক্ট করার সুযোগ থাকছে।যেসব যাত্রীরা অনেক ব্যস্ত থাকেন এবং স্বল্প সময়ের মধ্যে অনেক গুরুত্বপূর্ণ কাজ সেরে ফেলতে চান তাদের জন্য এই সেবাটি অনেক উপকারে আসতে পারে। এখন থেকে তাদের একাধিক জায়গায় যাওয়া, কোনো ব্যবসায়িক মিটিংয়ে অংশগ্রহণ করে একই গাড়িতে বাড়ি ফেরা ইত্যাদি কাজের জন্য বার বার রাইড বুক দিতে হবে না, একটি গাড়ি ভাড়া করেই তারা সব কাজ শেষ করতে পারবেন।

এই নতুন সেবা নিয়ে উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান রাতুল ঘোষ বলেন, যেহেতু ঢাকায় জনজীবন আবার স্বাভাবিক হতে শুরু করেছে তাই বদলে যাওয়া এই পরিস্থিতিতে গ্রাহকদের চাহিদাও আগের চেয়ে বদলেছে। যার মধ্যে একটি হলো একটি উবারের গাড়ি আরও বেশি সময়ের জন্য কাছে রাখা। সেজন্য উবার রেন্টালস এমন একটি সেবা যা যাত্রীদের সাশ্রয়ী ভাড়ায় একটি গাড়ি কয়েক ঘণ্টার জন্য ভাড়া করা এবং একাধিক জায়গায় যাওয়ার জন্য সেই গাড়িটি ব্যবহার করার সুবিধা দিবে।

উবার রেন্টালস-এর সব গাড়িই স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলবে এবং সম্ভাব্য সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করবে। আর চালকদের জন্য এটি আমাদের প্ল্যাটফর্মে উপার্জনের আরও একটি সুযোগ।গত কয়েক সপ্তাহ ধরে উবার সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করার জন্য অনেকগুলো কার্যকরী পদক্ষেপ নিয়েছে।

উবার কর্তৃপক্ষ চালকদের জন্য মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও টিস্যু পেপার সম্বলিত সুরক্ষা কিট বিতরণ করছে এবং যাত্রীদের সচেতন করতে প্রতিটি গাড়িতে ‘রাইডার সেফটি’ প্ল্যাকার্ড লাগিয়েছে।উবার রেন্টালস বুক করা অন্যান্য উবার ট্রিপের মতোই সহজ। ‘উবার রেন্টালস’ অপশনটি না পেলে উবার অ্যাপ আপডেট করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *